বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

কুতুবদিয়ায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে মালেক শাহ্’র ২ দিন ব্যাপী বার্ষিক ফাতেহা

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৩
কুতুবদিয়ায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে মালেক শাহ্’র ২ দিন ব্যাপী বার্ষিক ফাতেহা

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে আলিকুল সম্রাট, গাউসে মুক্তার হযরত আল্লামা শাহ্ আবদুল মালেক শাহ্ (রঃ) কুতুব শরীফ দরবারের ২ দিন ব্যাপী ২৪ তম বার্ষিক ওরশ-ফাতেহা।

ওরশ-ফাতেহা শেষ পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে ঢাকা, গাজীপুরসহ সারাদেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা দলে দলে ফাতেহা ময়দানে আসছেন। এ পর্বের সোমবার (১৯ফেব্রুয়ারি) গভীররাতে দেশ ও জাতির কল্যাণ কামনায় আখেরি মোনাজাত পরিচালনা করবেন দরবারের পরিচালক ও গদিনশীন শাহ্জাদা আলহাজ্ব শেখ ফরিদ আল-কুতুবী (মা.জি.আ.)।

এর আগে রবিবার ফাতেহার ময়দানে সমবেত ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্দেশে আগত আলেমদের বয়ান পেশ,হামদ-নাত, জিকির ও স্মৃতিচারণ মধ্য দিয়ে শুরু হয় প্রথম পর্ব। ১৯ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতে শেষ হবে দ্বিতীয় পর্বের আনুষ্ঠানিকতা এমনটি জানিয়েছেন কতৃপক্ষ।

এদিকে, শেষ পর্বের ফাতেহা ঘিরে মুসল্লিদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হতে শুরু করেছে। আজ আখেরি মোনাজাতে বিভিন্ন স্থান থেকে আসা মুসল্লিরা শরিক হবেন। তারা মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় নিজের ইমানকে মজবুত করতে এবং দ্বীনের পথে থাকার জন্য পরম করুণাময়ের কাছে আকুতি জানাবেন।

ফাতেহায় অংশ নিবেন, কক্সবাজার-৩ (রামু-কক্সবাজার) আসনের সংসদ সদস্য হুইপ সাইমুম সরওয়ার কমল,কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, কক্সবাজার-২ (কুতুবদিয়া-মহেশখালী) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, বাশঁখালীর সংসদ সদস্য মুজিবুর রহমান , কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলহাজ্ব ফরিদুল ইসলাম চৌধুরী প্রমুখ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে