সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সেবাগ্রহীতাকে ভোগান্তি ছাড়া সেবা নিশ্চিত করতে হবে : ডিসি ফরিদপুর

ফরিদপুর প্রতিনিধি
  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩৭
সেবাগ্রহীতাকে ভোগান্তি ছাড়া সেবা নিশ্চিত করতে হবে : ডিসি ফরিদপুর

ভূমি অফিসের সেবাগ্রহীতাকে ভোগান্তি ছাড়া সেবা নিশ্চিত করতে হবে বলে ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মো. কামরুল হাসান তালুকদার।

তিনি বলেন, ভূমি অফিসের কোনো অনিয়ম সহ্য করা হবে না বলে মন্তব্য করে আরও বলেন, এখন থেকে ভূমি সংশ্লিষ্টদের মধ্যে ভালো কাজের জন্য পুরস্কৃত করা হবে।

রোববার জেলা প্রশাসনের আয়োজনে ভূমি সম্মেলনে সভাপতিে বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহরের কবি জসিম উদ্দিন হলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই সম্মেলনে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. লিটন আলীর,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াসিন কবির, অমিত দেবনাথসহ জেলার সকল ইউএনও ও সহকারি কমিশনার ভূমি এবং ভূমি সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।

জেলা প্রশাসক এ সময় আরো বলেন, পর্যায়ক্রমে সকল ভূমি সিস্টেমে ডিজিটালাইজেশন হবে, এতে মানুষের ভোগান্তি অনেকাংশে কমে যাবে, আসবে কাজের গতি। এ ক্ষেত্রে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারী নিজস্ব কমস্থলে মনোযোগ দিয়ে কাজ করতে হবে।

তিনি ভূমি সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, ফরিদপুরের দুর্নীতিমুক্ত ভূমি সেবা নিশ্চিত করতে চাই। ভূমি অফিসের কাজ না জানলে সে জায়গায় থাকার সুযোগ থাকবে না, তাকে অন্যত্র চলে যেতে হবে অথবা কাজ শিখতে হবে। এর আগে বর্ণাঢ্য র‌্যালি ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন জেলা প্রশাসক।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে