রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিয়ামতপুরে ফেসবুক লাইভে নির্বাচন বর্জনের ঘোষণা দিলেন দুই চেয়ারম্যান প্রার্থী আজাদ - ঈশ্বর

নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১৭:৫৩
নিয়ামতপুরে ফেসবুক লাইভে নির্বাচন বর্জনের ঘোষণা দিলেন দুই চেয়ারম্যান প্রার্থী আজাদ - ঈশ্বর

নওগাঁর নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণার তৃতীয় দিনে লাইভে এসে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকা দুই প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। তাঁরা হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও সিনিয়র সহ-সভাপতি ইশ্বর চন্দ্র বর্মন। গতকাল রবিবার (০৫ মে) রাতে নিজ নিজ ফেসবুক আইডিতে লাইভে এসে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তাঁরা। এদিকে আরও দুই প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব ও জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবেদ হোসেন মিলন নির্বাচন বর্জন করবেন বলে ফেসবুকে একটি লিখিত চিরকুট ছড়েন। তবে ছড়িয়ে পড়া চিরকুট গুজব বলে উড়িয়ে জাহিদ হাসান বিপ্লব ও আবেদ হোসেন মিলনের সমর্থকরা। শেষ পর্যন্ত তাঁরা নির্বাচনে থাকবেন বলেই বিশ্বাস কর্মী-সমর্থকদের।

নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণার পর ২ মে প্রতীক বরাদ্দ পান প্রার্থীরা। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ মোটরসাইকেল, আবুল কালাম আজাদ কাপ-পিরিচ, জাহিদ হাসান বিপ্লব হেলিকপ্টার, ঈশ্বর চন্দ্র বর্মন ঘোড়া, আবেদ হোসেন মিলন আনারস ও সোহরাব হোসেন জোড়া ফুল প্রতীক নিয়ে প্রচারণা শুরু করেন।

ফেসবুক লাইভে এসে তাঁরা বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থী মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে নেতাকর্মীদের প্রভাব বিস্তার করে ভোট কেড়ে নিচ্ছেন, ইউপি চেয়ারম্যানগণের ওপর প্রভাব বিস্তার করে নেতাকর্মীদের জোর পূর্বক ওই প্রতিদ্বন্দ্বীর পক্ষে কাজ করতে জোর করছেন। কাজ না করলে টিসিবি, ভিজিডি, ভিজিএফ বয়স্ক ও বিধবা ভাতা থেকে তাদের বঞ্চিত করা হবে এমন অভিযোগ তুলে তাঁরা নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

বিষয়টি নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, এখন আর প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ নেই। ২১ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ভোট অনুষ্ঠিত হবে।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে