রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ

গাজীপুর প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১৮:০১
রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মোঃ সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান।

এসময় উপাচার্যের সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ—উপাচার্য অধ্যাপক ড. নিজামউদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুস সালাম হাওলাদার ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল—হোসেন। ৬ মে ২০২৪ তারিখ সোমবার দুপুরে বঙ্গভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মোঃ আতাউর রহমান জানান,

সাক্ষাৎকালে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও ফিজিক্যাল মাস্টারপ্ল্যান, আইসিটি মাস্টারপ্ল্যান, কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপির) এর আওতায় শিক্ষক প্রশিক্ষণ, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটে এমফিল লিডিং টু পিএইচডি প্রোগ্রামে গবেষক ভর্তি, শিক্ষার্থীদের জন্য দক্ষতাভিত্তিক ১২টি পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা প্রোগ্রাম (পিজিডি), ১৯টি শর্টকোর্স প্রবর্তন, শ্রেণিকক্ষকে আনন্দময় করে কীভাবে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষমুখী করে তোলা যায় সেসব বিষয়সহ বহুবিধ কর্মকান্ড সম্পর্কে সার্বিক অগ্রগতি মহামান্য রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন। এ সময় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনের স্যুভেনির, বার্ষিক প্রতিবেদন, ত্রৈমাসিক প্রকাশনা সমাচার, ডায়েরি ও ক্যালেন্ডার রাষ্ট্রপতির হাতে তুলে দেন। রাষ্ট্রপতি উপাচার্যের বিভিন্ন কথা গুরুত্বসহকারে শোনেন এবং আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দিকনির্দেশনা প্রদান করেন।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে