বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রেনে চড়ে ৩৪ কূটনীতিক নিয়ে পররাষ্ট্রমন্ত্রী কক্সবাজারে

কক্সবাজার প্রতিনিধি
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৩
ট্রেনে চড়ে ৩৪ কূটনীতিক নিয়ে পররাষ্ট্রমন্ত্রী কক্সবাজারে

২৪টি দেশ ও আন্তর্জাতিক সংস্থার মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক নিয়ে ট্রেনে চড়ে কক্সবাজারে সফর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদ। বিদেশি কূটনীতিকরা যাতে দেশের অগ্রগতি সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারেন সে জন্যই আউটরিচ এই প্রোগ্রাম।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম থেকে বিশেষ ট্রেনে কক্সবাজারে এসে পৌঁছান তারা।

এসময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাম্বেসের্ডস আউটরিচ প্রোগ্রামের আওতায় ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, চীন, কোরিয়া, ইতালি, ডেনমার্ক, কসভো, পাকিস্তান, ফিলিপাইন, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, ভ্যাটিকান, ভুটান, স্পেন, আর্জেন্টিনা, লিবিয়া, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, মিশর, ফ্রান্স এবং এফএও, আইইউটি, একেডিএন আন্তুর্জাতিক সংস্থাগুলোর ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনৈতিক সদস্য রয়েছে।

৩৪ কূটনীতিক বহর নিয়ে প্রতিনিধিদলটি কক্সবাজার পৌঁছানোর পর তাদের সম্মানে রাখাইন নৃত্য পরিবেশন করা হয়। এসময় তারা উপভোগ শেষে আইকনিক স্টেশনের ভেতরে ঘুরে দেখেন। এরপর পরই প্রতিনিধিদলকে নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ইনানীতে রয়েল টিউলিপ হোটেলের উদ্দেশে রওনা হন।

এ সময় জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল বলেন, চট্টগ্রাম থেকে টানেলসহ উন্নয়ন প্রকল্পগুলো দেখে ট্রেনে করে কক্সবাজারে এসেছেন পররাষ্ট্রমন্ত্রীসহ ৩৪ জন কূটনীতিক।

তিনি আরো বলেন, কক্সবাজারে আসা বিদেশি কূটনীতিকরা যাতে আমাদের দেশের অগ্রগতি সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারে সেজন্যই কক্সবাজারের উন্নয়ন প্রকল্প, রামু বৌদ্ধ মন্দির পরিদর্শন করবেন। কূটনীতিকদের এই পরিদর্শনের মাধ্যমে বাঙালি জাতির সামর্থ্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন কর্মযজ্ঞ চলছে তাতে আমাদের দেশকে তারা ভালোভাবে জানতে পারছে। আর এ জানার মাধ্যমে তারা তাদের নিজেদের দেশে বাংলাদেশের উন্নয়ন এই বার্তা পৌঁছে দেবে বলে জানান তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে