শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

হরিণাকুণ্ডুতে হত্যা মামলায় ২ আসামীর মৃত্যুদন্ডের আদেশ

হরিণাকুণ্ডু(ঝিনাইদহ)প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৪, ১৮:১৫
হরিণাকুণ্ডুতে হত্যা মামলায় ২ আসামীর মৃত্যুদন্ডের আদেশ

ঝিনাইদহের হরিনাকুন্ডুর কৃষক মশিউর রহমান হত্যা মামলায় আসামী লিটন বিশ্বাস ও মনিরুল বিশ্বাসকে মৃত্যুদন্ডাদেশ প্রদান করেছে আদালত । এছাড়াও এ দুই জনের প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানাও করা হয় ।

আজ (৪ফেব্রুয়ারি) সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন ।

মামলার বিবরণে জানা যায়, গত ২০১৪ সালের ২৬ মে রাতে ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে পূর্ব শত্রুতার জের ধরে আন্দুলিয়া গ্রামের মশিউর রহমানকে ধারালো অস্ত্র, রড ও লাঠি দিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মভাবে আহত করে করে । পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির পরের দিন অর্থাৎ ২৭ মে রেফার্ড হয়ে ঝিনাইদহ সদর হাসপাতাল হয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মশিউরের মৃত্যু হয় । এ ঘটনায় মশিয়ারের ভাই মতিয়ার রহমান ৯ জনের নাম উল্লেখ করে হরিণাকুণ্ডু থানায় মামলা দায়ের করেন । সেই মামলায় তদন্তকারী কর্মকর্তা এসআই ব্রজেন কুমার দাশ প্রাথমিক সত্যতা পেয়ে ২০১৪ সালের ২৫ নভেম্বর মামলার অভিযোগপত্র দাখিল করেন । পরে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মামলার ১ নম্বর আসামী লিটন বিশ্বাস ও ২ নম্বর আসামী মনিরুল বিশ্বাসকে মৃত্যুদন্ডাদেশ প্রদান করে আদালত । এছাড়াও এ দুই জনের প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানাও করা হয় । এছাড়া বাকী আসামীদের বেকসুর খালাস প্রদান করা হয় ।

মামলার প্রধান কৌশুলী পিপি ইসমাইল হোসেন জানান, আমরা এ রায়কে স্বাগত জানাই । যারা দোষ করবে তাদের শাস্তি হতে হবে । তাহলে সমাজে আইন অমান্যের ঘটনা ঘটবে না ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে