বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গোপসাগরে বিজিবি'র বিশেষ অভিযানে কোটি টাকার মাদকসহ আটক ৩

টেকনাফ প্রতিনিধি
  ০৫ মার্চ ২০২৪, ১৪:৩১
বঙ্গোপসাগরে বিজিবি'র বিশেষ অভিযানে কোটি টাকার মাদকসহ আটক ৩

সীমান্ত উপজেলা টেকনাফে ব্যাটালিয়ন (২ বিজিবি) জওয়ানেরা অভিযান চালিয়ে ২ কেজি ১২৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইস মাদক'সহ তিন জন মাদক কারবারিকে আটক করেছে। এ সময় একটি সাম্পান নৌকাও উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে 'যায়যায়দিন কে এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান- গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ খুরেরমুখ অস্থায়ী চেকপোস্ট হতে আনুমানিক ১.৫ কিঃ মিঃ উত্তর-পশ্চিম দিকে মুন্ডারডেল ঘাট নামক এলাকা দিয়ে সাগর পথে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে একটি বিশেষ টহলদল মুন্ডারডেল এলাকায় কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বঙ্গোপসাগরের মুন্ডারডেল ঘাটে পূর্ব হতেই একটি সন্দেহভাজন সাম্পান নৌকাকে আসতে দেখে নৌকাটিকে চ্যালেঞ্জ করে। পরবর্তীতে নৌকায় অবস্থানরত ব্যক্তিগণ দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই দ্রুত নৌকা ঘুরিয়ে বঙ্গোপসাগরের দিকে চলে যায়। এ সময় টহলদল দুটি সাম্পান নৌকা নিয়ে চোরাকারবারীদের নৌকার পিছনে ধাওয়া করে মুন্ডারডেল ঘাট হতে সাগরের মধ্যে নৌকাটিকে আটক করতে সক্ষম হয়। তিনজন চোরাকারবারীকে আটক করা হয়। তারা হলেন- সাবরাং ইউপির মুন্ডারডেল এলাকার মোঃ সমাছুল আলম পিতা-মৃত নাগু মিয়া, মোঃ সৈয়দ আলম , পিতা-মৃত হামিদ হোসেন ও মোঃ আক্তার কামাল, পিতা-নূর কামাল।

বিজিবি'র অধিনায়ক আরো জানান- আটক কারবারিদের তথ্যের ভিত্তিতে নৌকার পাটাতনের নিচে লুকায়িত অবস্থায় একটি প্লাষ্টিকের ব্যাগের ভিতর হতে ২.১২৭ কেজি ক্রিস্টাল মেথ আইস'সহ অবৈধভাবে মাদক বহনের দায়ে নৌকাটিও জব্দ করা হয়।

আটককৃত আসামী, জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস ও নৌকাসহ নিয়মিত মামলার দায়েরের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে