শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ধর্মপাশায় ভারতে পাচারের কালে ১৩ টন সুপারি জব্দ ও তিনজন আটক

ধর্মপাশা - মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ০৬ মার্চ ২০২৪, ১৯:৩৬
ধর্মপাশায় ভারতে পাচারের কালে ১৩ টন সুপারি জব্দ ও তিনজন আটক

সুনামগঞ্জের ধর্মপাশায় ভারতে পাচারের উদ্দেশ্যে পরিবহণ করা ১৩ টন সুপারি জব্দ ও তিনজনকে আটক করেছে পুলিশ। বুধবার বিকেল পৌনে তিনটার দিকে ধর্মপাশা-মধ্যনগর সড়কের নওধার এলাকা থেকে তাদের আটক ও সুপারি জব্দ করা হয়। আটককৃতরা হলেন, ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলামের ছেলে ইয়াসিন মিয়া, জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চরকারমা এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে আশরাফুল ইসলাম ও লক্ষলিপুরের ভবানীগঞ্জের মৃত নুরুল আমিনের ছেলে মাহমুদ হাসান অপু।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ইউপি সদস্য শফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে শুল্ক ফাঁকি দিয়ে ধর্মপাশা-মধ্যনগর সড়ক ব্যবহার করে রপ্তানিযোগ্য সুপারি মধ্যনগর সীমান্তÍ দিয়ে ভারতে পাচার করে আসছিল। বুধবার একই রুটে ঝালকাঠি থেকে শফিকুলের ছেলে ইয়াসিনের নামে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানে ১৩ টন সুপারি মধ্যনগরের দিকে যাচ্ছিল। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মালামাল জব্দ ও এর সাথে জড়িত তিন জনকে আটক করে।

ধর্মপাশা থানার ওসি মো. শামসুদ্দোহা বলেন, শুল্ক ফাঁকি দিয়ে রপ্তানিযোগ্য পণ্য ভারত সীমান্ত দিয়ে চোরাচালানের উদ্দেশ্যে নিজ দখলে রেখে পরিবহন করার অপরাধে বিশেষ ক্ষমতা আইনে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে