মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

চৌগাছায় দিনব্যাপী বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

চৌগাছা (যশোর) প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ১৯:৫২
চৌগাছায় দিনব্যাপী বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

যশোরের চৌগাছায় দিনব্যাপী বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রোটারী ক্লাব অব যশোরের আয়োজনে এবং ডাচ-বাংলা ব্যাংক ও বিএনএসবি চক্ষু হাসপাতাল খুলনার সহযোগিতায় বৃহস্পতিবার ৭ মার্চ উপজেলার জিসিবি আদর্শ কলেজে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এতে চৌগাছা ও মহেশপুর দুই উপজেলার ৫ শতাধিক প্রবীণ নারী এবং পুরুষ রোগীকে বিনামূল্যে চক্ষুসেবা ও ওষুধ হয়।

এসময় চক্ষু রোগীদের চোখের যাবতীয় পরীক্ষা নিরীক্ষা করে বিনামূল্যে চিকিৎসা দেওয়াসহ ৮০ জন ছানি পড়া রোগীদের অপারেশনের জন্য বাছাই করা হয়।

চক্ষুক্যাম্পে চিকিৎসা সেবা দেন খুলনার বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসক সোরভ, সাদিয়া আফরিন, সেবিকা মৌমিকা, রাজিয়া সুলতানা। সাথে উপস্থিত ছিলেন হাসপাতালের প্রোগ্রামার অফিসার মীর মিজানুর রহমান, জিসিবি কলেজের প্রভাষক মেহেদী হাসান, রোটারিয়ান আমিরুল ইসলাম প্রমুখ।

আমিরুল ইসলাম জানান, বাছাইকৃত ৮০ জন ছানিপড়া রোগীদের খুলনার বিএনএসবি হাসপাতালে নিয়ে বিনামূল্যে অপারেশন করা হবে। রোগীদের ঔষধসহ যাবতীয় খরচ বিএনএসবি হাসপাতাল কর্তৃপক্ষ বহন করবে।

সেবা নিতে আসা ছানিপড়া রোগী ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার আহম্মদ খন্দকার (৭০) সবুরা বেগম (৬০), এবং চৌগাছা উপজেলার আমজেদ হোসেন জানায়, এর আগে তারা একটি অপারেশন করিয়েছেন। টাকার জন্য অন্য একটি চোখ অপারেশন করাতে পারছিলেন না। তারা ফ্রিতে অপারেশনের সুযোগ পেয়ে খুব খুশি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে