মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গার সুলতানপুর সীমান্তে কোটি টাকার ১০টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা
  ০৮ মার্চ ২০২৪, ২০:৩৮
চুয়াডাঙ্গার সুলতানপুর সীমান্তে কোটি টাকার ১০টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

কোমরে লুঙ্গিতে গামছা পেছানো। বাইসাইকেলে চড়ে সীমান্তের দিকে যাচ্ছিল এক ব্যক্তি। মনে হবে যেন কোন কৃষক মাঠে ক্ষেত দেখতে যাচ্ছে। চুয়াডাঙ্গার দর্শনা থানার সীমান্তবর্তী নাস্তিপুর গ্রামে চোরাচালান বিরোধী অভিযানে ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০টি অবৈধ স্বর্ণেরবারসহ এই ব্যক্তিকে আটক করেছে বিজিবি। সেই সঙ্গে চোরাচালানী কাজে ব্যবহৃত তার কাছে থাকা একটি মোবাইল ফোন ও বাইসাইকেল জব্দ করা হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি মেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তীর মাধ্যমে গণমাধ্যম কর্মীদের অবৈধ স্বর্ণেরবারসহ এক ব্যক্তিকে আটকের খবরটি জানান। আটক ব্যক্তি হলো, জেলার দামুড়হুদা উপজেলার ঝাঁঝাডাঙ্গা গ্রামের মুজিবুর মন্ডলের ছেলে আল-মামুন মন্ডল (২৮)।

ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি জানান, ভারতে স্বর্ণ চোরাচালান হবে এমন খবর পেয়ে তারই নেতৃত্বে একদল বিজিবি সদস্য সীমান্তের প্রধান খুঁটি ৭৮/৮-আর হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর গ্রামের রাস্তার ওপর অবস্থান নেয়। এদিন বিকাল প্রায় ৪টার দিকে বাইসাইকেলকযোগে এক ব্যক্তিকে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি সদস্যরা তাকে থামার জন্য বলে। সে বাইসাইকেলযোগে পালিয়ে যেতে চাইলে বিজিবি সদস্যরা তাকে আটক করে।ওই মুহুর্তে তার দেহ তল্লাশী করার সময় তার কোমরে ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০টি (১০০ ভরি) অবৈধ স্বর্ণেরবারের সন্ধান পায় বিজিবি সদস্যরা। এরপর তাকে অবৈধ স্বর্ণেরবারসহ আটক করা হয়।

আটক চোরাকারবারী ব্যক্তি আল-মামুন মন্ডলের বিরুদ্ধে বিজিবি সদস্য হাবিলদার আব্দুল হাকিম দর্শনা থানায় মামলা করে তাকে থানায় সোপর্দ করেছে এবং জব্দ করা অবৈধ স্বর্ণেরবার গুলো পরীক্ষার পর নিশ্চিত হয়ে চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে