শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

কলাউজানে অগ্নিকান্ডে সর্বশান্ত নূরুর পরিবার!

লোহাগাড়া( চট্টগ্রাম)প্রতিনিধি
  ১৩ মার্চ ২০২৪, ১৯:৫৮
কলাউজানে অগ্নিকান্ডে সর্বশান্ত নূরুর পরিবার!

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ইউনিয়নের পূর্ব কলাউজান অজিউল্লাহ সিকদার পাড়ার নুরুল আলম নুরুর বসতবাড়িতে অগ্নিকান্ডে বাড়ির টিভি,ফ্রিজ, আলমারী,গয়নাগাটি, আসবাবপত্রসহ সমস্ত মালামাল পুড়ে সর্বশান্ত হয়েছে নুরুল আলম নুরুর পরিবার।

জানাযায় আজ ১৩ মার্চ বুধবার বিকালে আগুনের সুত্রপাত ঘটে নুরুর বসতবাড়িতে। নুরু এ সময় বাড়িতে ছিলেন না। খবর পেয়ে বাড়ি এসে দেখে বাড়িতে আগুন জ্বলছে। স্থানীয়রা প্রাণপণ চেষ্টাকরে আগুন নিভাতে এগিয়ে আসলেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি তারা। অবশেষে চুনতি ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়।

ফায়ার সার্ভিসের লোকজন এসে বাড়ির আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে সব শেষ, আগুনে পুড়ে ভষ্ম হয়ে যায় পুরা বসতবাড়ির লক্ষ লক্ষ টাকার মালামাল।

চুনতি ফায়ার সার্ভিসের ইনচার্জ রুবেল আলম জানান, ৩ টা ৩৫ এর দিকে আগুন লাগার টেলিফোন পাই, দ্রুত ঘটনাস্থলে এসে প্রাণপণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হলেও ততক্ষনে বাড়ির সব মালামাল পুড়ে যায়। তিনি বলেন আগুন লাগার সাথে সাথে আমাদের ইনফর্ম করা হয়নি, তিনি বলেন আগুন লাগার প্রায় এক/দেড় ঘন্টাপর আমাদের খবর দেয় তাই ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হয়নি। যদি যথা সময়ে আমাদের খবর দেয়া যেত তাহলে অনেক মালামাল আগুনে পুড়া থেকে রক্ষা পেত।

ভুক্তভোগী নুরুর সাথে কথা বলে আগুনের সুত্রপাত কিভাবে হয় জানতে চাইলে তিনি কিভাবে আগুন লাগে জানতে পারেননি বলে জানান। তবে ধারনা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে। এ ঘটনায় ভুক্তভোগী নুরু ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়,আগুনলাগার খবর পেয়ে সকলে যার যার মতো করে এগিয়ে এলেও ক্ষতি রোধকরা সম্ভব হয়নি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে