শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

চন্দনাইশে শ্রেষ্ঠ কলেজ শ্রেণী শিক্ষক ড.আতিক

চন্দনাইশ ( চট্টগ্রাম ) প্রতিনিধি
  ০২ মে ২০২৪, ১৫:৫৭
শ্রেষ্ঠ কলেজ শ্রেণী শিক্ষক ড.আতিক

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ২০২৪ সালের শ্রেষ্ঠ কলেজ শ্রেণী শিক্ষক নির্বাচিত হয়েছেন গাছবাড়ীয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক ডক্টর কে এম আতিকুর রহমান।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২৪ উদযাপন কমিটি শিক্ষা ক্ষেত্রে বাৎসরিক কর্ম মূল্যায়নের ভিত্তিতে উপজেলা পর্যায়ে (স্কুল, কলেজ ও মাদরাসা) শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করেছে। এতে কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম জিন্নাহ।

উল্লেখ্য, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন এবং ২০০৬ সালে বিসিএস শিক্ষা ক‍্যাডারে যোগদান করেন। পরবর্তীকালে ২০২০ সালে পূর্ণ বৃত্তি নিয়ে চীনের সাংহাই বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তাঁর ১৯ টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

দেশী বিদেশি গবেষকগন তাঁর এই প্রকাশনা থেকে ৬৮৯ বার উদ্ধৃতি ব‍্যবহার করেছে। তিনি ২০১৮ সালে সাংহাই বিশ্ববিদ্যালয় থেকে শ্রেষ্ঠ গবেষক ২০১৯ সালে চীন সরকারের অন‍্যতম শ্রেষ্ঠ গবেষক হিসেবে সনদ লাভ করেন।

দেশের বিভিন্ন দৈনিক পত্রিকায় বাংলাদেশের শিক্ষা সমস‍্যার উপরে তাঁর ১৭ টি কলাম প্রকাশিত হয়েছে।

বর্তমানে তিনি গাছবাড়ীয়া সরকারি কলেজের সহকারি অধ্যাপক হিসেবে নিয়োজিত আছেন।

তাঁর সাথে কথা বলে জানা যায়, বহু গুনের অধিকারি এই শিক্ষক শিক্ষার্থীদের জন‍্য খুবই নিবেদিত প্রাণ, শ্রেণিকক্ষের শিক্ষার্থীদের শিক্ষাদানের ‍মধ‍্যেই তিনি প্রকৃত আনন্দ খুঁজে পান। শিক্ষা ও গবেষনায় নিজেকে নিয়োজিত রেখে তিনি তাঁর ভবিষ্যত জীবন কাটিয়ে দিতে চান।

ড. আতিক মানিকগন্জের শিবালয় থানার পূর্ব ঢাকাইজোড়া গ্রামে জন্মগ্রহণ করেন। দাম্পত্য জীবনে তিনি এক পুত্র ও এক কন‍্যা সন্তানের জনক।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে