শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

রামগতিতে জাতির জনক বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালনে প্রস্তুতিমূলক সভা

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি
  ১৪ মার্চ ২০২৪, ১৬:২০
রামগতিতে জাতির জনক বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালনে প্রস্তুতিমূলক সভা

লক্ষ্মীপুরের রামগতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আমজাদ হোসেন,আজ বৃহস্পতিবার দুপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ২৫ মার্চ গনহত্যা দিবস এবং ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে ও আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন রামগতি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোছলেহ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রাহিদ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ সাংবাদিক,ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় সভায় ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে সকাল দশটায় উপজেলা চত্বরে নির্মিত বঙ্গবন্ধু মুরালে পুষ্পমাল্য প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করা হয়। পরে উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নে গুচ্ছ গ্রামে অবস্থিত বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে ও জানান নির্বাহী কর্মকর্তা। এছাড়াও স্থানীয় ভাবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ উপলক্ষে চিত্রাংকন, রচনা প্রতিযোগিতাসহ নানাবিধ কর্মসূচীর সিদ্ধান্ত গৃহীত হয় সভায়।

সভায় আগামী ২৫ মার্চ শহীদ বুদ্ধিজীবী দিবস নিয়ে আলোচনা হয়।ওই আলোচনা সভায় নির্বাহী কর্মকর্তা সৈয়দ আমজাদ হোসেন বলেন ওই দিন শহীদদের স্মরনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন থাকবে। পরে তিনি উপস্থিত সকলের নিকট ২৬ মার্চের মহান স্বাধীনতা দিবসকে যথাযোগ্য মর্যাদায় এবং রাষ্ট্রীয় নিয়ম মোতাবেক পালন করার আহবান জানান উপজেলা প্রশাসনের উদ্যোগে ও বরাবরের ন্যায় এবারও সকল কার্যক্রম পালন করার সিদ্ধান্ত নেন। এসময় তিনি প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীদের উপজেলার এবং বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী সকলকে উপস্থিত নির্দেশ দেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে