রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কুমিল্লায় দুই গ্রুপে সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে ছাত্রদল নেতা নিহত

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ১৫ মার্চ ২০২৪, ১৯:০৭
কুমিল্লায় দুই গ্রুপে সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে ছাত্রদল নেতা নিহত

কুমিল্লায় দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ এক ছাত্রদল নেতা নিহত হয়েছেন। শুক্রবার (১৫ মার্চ) দুপুরে কুমিল্লার সদর উপজেলার শাসনগাছা লেগুনা স্ট্যান্ডে এঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধসহ আহত ৩জনকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুমিল্লার কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন যায়যায়দিনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত অর্নব (৩০) স্থানীয় মো. আজহারের ছেলে। তিনি শাসনগাছা বাস টার্মিনালের সততা বাসের ম্যানেজার ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী। এ ঘটনায় শাসনগাছা এলাকার নাজমুল জামান অনিক (২৮), নেয়ামত উল্লাহ (৩৫), নুরুল আফসার মোহন (২২) ও নাজমুল হাসান (২৬) গুলিবিদ্ধ হন।

কুমিল্লা জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলু বলেন, অর্ণব দক্ষিণ জেলা ছাত্রদলের প্রস্তাবিত কমিটির যুগ্ম আহবায়ক ছিলেন। সে নামাজ পড়ে বের হয়েছে। সে জড়িত না থাকলেও তাকে হত্যার উদ উদ্দেশ্যে বুকের বাঁ পাশে গুলি করে হত্যা করা হয়েছে।

স্থানীয় একটি সূত্র জানায়, রাজনৈতিক প্রভাবে দীর্ঘদিন ধরেই শাসনগাছা লেগুনা স্ট্যান্ডসহ আশপাশের এলাকায় নীরব চাঁদাবাজি হচ্ছে। যারা স্থানীয়ভাবে সরকার দলীয় নেতা তারা আধিপত্য বিস্তার করে এই এসব চাঁদাবাজি করেন। এতে করে কদিন পরপরই আধিপত্যের লড়াই হয়। যারা ক্ষমতার প্রদর্শন করেন তারাই শাসনগাছা বাসস্ট্যান্ডের নেতৃত্ব দেন।

জানা গেছে, দীর্ঘদিন এই স্ট্যান্ডের নেতৃত্ব দিচ্ছি আবুল কাশেম আওয়ামী লীগের এক নেতা। তার গ্রুপের কাছ থেকে সম্প্রতি স্থানীয় মোল্লা বাড়ির রাব্বি তার গ্রুপ নিয়ে আধিপত্য বিস্তার করেন। এতেই বাধে বিপত্তি। এসব নিয়েই শুক্রবার জুম্মার নামাজের পর তর্কাতর্কি শুরু হয় সক্রিয় দুইটি গ্রুপের। এসময় দুই গ্রুপের নেতাকর্মীরাই দেশীয় অস্ত্রসহ আগ্নেয়াস্ত্র নিয়ে নেমে পড়ে।

ওসি ফিরোজ জানান, লেগুনা স্ট্যান্ড নিয়ে সংঘর্ষ বাধে। এসময় দুপক্ষ গোলাগুলি শুরু করলে অর্ণব নামের এক যুবক গুলিবিদ্ধ হয়ে মারা যায়। অর্ণব কি কোন গ্রুপের নাকি পথচারী তা এখনও সনাক্ত হয়নি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে