বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ফেনীতে পরিবহনে চাঁদাবাজী, ৯ জন আটক

ফেনী প্রতিনিধি
  ১৬ মার্চ ২০২৪, ১৭:৫৯
ফেনীতে পরিবহনে চাঁদাবাজী, ৯ জন আটক

ছাগলনাইয়ায় বিভিন্ন পরিবহনে চাঁদাবাজীকালে ৯জনকে হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাব।শনিবার (১৬ মার্চ) র‌্যাবের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব-৭ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার(১৫ মার্চ) বিকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে তাদের প্রত্যেককে ছাগলনাইয়া পৌরসভা হতে ফেনী সদরগামী ও মুহুরীগঞ্জগামী এবং করেরহাটগামী পাঁকা রাস্তার উপর বিভিন্ন পরিবহন চালকদের নিকট হতে অবৈধভাবে চাঁদা আদায়কালে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

এরা হলেন,ওই উপজেলার উত্তর যশপুর এলাকার ওবায়দুল হকের ছেলে মোঃ সাইফুল ইসলাম (৪১),মধ্যম মটুয়া এলাকার মৃত আবুল হাশেমের ছেলে মোঃ আনোয়ার (৪২),ইব্রাহিম দিপ্তির ছেলে মোঃ আবুল হাশেম খোকন (৪২),মাক্ষু মিয়ার ছেলে মোঃ আলম (৪৫),বাঁশপাড়া এলাকার মৃত ইব্রাহিমের ছেলে মোঃ ছলিম (৩৪),আবুল কালামের ছেলে মোঃ আরাফাত (২৩),মৃত জাফর আহম্মেদের ছেলে মোঃ রেজাউল করিম (৪২),পশ্চিম ছাগলনাইয়া এলাকার আবুল কাশেমের ছেলে মোঃ আজিম উদ্দিন (২৬) ও একই উপজেলার উত্তর আদার মানিক এলাকার মৃত রহিম উল্ল্যাহর ছেলে মোঃ শফিক (৪৫)।

এসময় তাদের দেহ তল্লাশী করে বিভিন্ন গাড়ী হতে আদায়কৃত চাঁদার নগদ ২২ হাজার ৬শত টাকা এবং চাঁদা আদায়ের বিপুল পরিমান ভূয়া রশিদ বই উদ্ধর করা হয়।

র‌্যাব-০৭ ফেনীস্থ ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে স্থানীয় বিভিন্ন পরিবহন চালকদের ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক অবৈধভাবে নামে বে-নামে ভূয়া রশিদ অথবা কখনো কৌশলে বিভিন্ন ব্যক্তি/প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে বিপুল পরিমান অর্থ চাঁদাবাজি করে আসছিল।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ ছাগলনাইয়া পৌর এলাকার বিভিন্ন পরিবহনে চাঁদাবাজির কথা স্বীকার করেছে।

এঘটনায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাদের সবাইকে ছাগলনাইয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

ছাগলনাইয়া থানার ওসি মো হাসান ইমাম বিষয়টি নিশ্চিত করে জানান,গ্রেপ্তরকৃতদের বিরুদ্ধে থানায় পৃথক ৩টি চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে