শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শে জাতিকে নেতৃত্ব দেওয়ার সাহসিকতা অর্জন করতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ২০:০০
শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শে জাতিকে নেতৃত্ব দেওয়ার সাহসিকতা অর্জন করতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট-২ আসনের এমপি শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বাঙালী জাতির মুক্তির জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনে অনেক ত্যাগ স্বীকার করে ছিলেন।

তিনি মাদক নিষিদ্ধ করে মানুষকে সুস্থ পথে চলার দিকনির্দেশনা দিয়ে ছিলেন। বঙ্গবন্ধু শিশুদের খুব আদর করতেন। কারণ তিনি জানতেন শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে পারলে ভবিষ্যৎ-এ একটি সৎ ও সাহসী জাতি তৈরি হবে। তাই শিশুদেরকে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে উজ্জীবিত হয়ে আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব দেওয়ার জন্য নিজেদের সাহসি এবং সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

রোববার বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সিলেটের বিশ্বনাথে নিজের ব্যক্তিগত উদ্যোগে ‘উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে’ ‘ইফতার বিতরণ ও দোয়া মাহফিল’ পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় একথাগুলো বলেন।

প্রতিমন্ত্রী শফিক চৌধুরী আরোও বলেন, বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন গঠন, বায়তুল মোকাররক মসজিদ নির্মাণ ও বিশ্ব ইজতেমার জায়গা দিয়ে ইসলাম প্রচারে অগ্রগনি ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধুর দেখানো পথে চলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যেক উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করার পাশাপাশি দেশকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমদের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন উপজেলা মডেল মসজিদের ইমাম হাফিজ মাওলানা মোহাম্মদ খায়রুল ইসলাম।

ইফতার বিতরণ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার, জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন, ইউপি চেয়ারম্যান আরশ আলী গণি, বিশ্বনাথ পৌরসভার প্যানেল মেয়র রফিক হাসান, অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ, অধ্যক্ষ নেহারুন নেছা, শিক্ষক আব্দুল বারী, শিক্ষক মাহমুদুল হাসান, বিশ্বনাথ পৌর আল-ইসলাহ’র সভাপতি ফয়জুল ইসলামসহ অনেকে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে