মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মাধবপুরে বেড়েছে অপসাংবাদিকতা, বিব্রত মূলধারার সাংবাদিকরা

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি
  ১৯ মার্চ ২০২৪, ১৮:৫৪
মাধবপুরে বেড়েছে অপসাংবাদিকতা, বিব্রত মূলধারার সাংবাদিকরা

সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুরে হঠাৎ করে অপসাংবাদিকতা বেড়ে গেছে। এসব অপসাংবাদিকরা সাংবাদিকতার নামে চাঁদাবাজি, সাধারণ মানুষের সাথে প্রতারনা সহ বিভিন্ন অপরাধে জড়িত হয়ে পড়েছে। তাদের কারনে মূলধারার সাংবাদিকরা এখন বিব্রতকর অবস্থার মধ্যে পড়েছে।

তথাকথিত অপসাংবাদিকরা অনিবদ্ধিত আইপিটিভি, অনলাইন নিউজপোর্টাল এবং যত্রতত্র ফেসবুকে লাইভ দিয়ে নিজেদেরকে সাংবাদিক হিসেবে জাহির করছে।

হোটেলের বয়, জমির দালাল, ভুমিদস্যু সহ বিভিন্ন অপরাধীরা এখন সাংবাদিকতার পরিচয় দিয়ে শিল্প কারখানা, মাদক ব্যবসায়ীর কাছ থেকে মাসোয়ারা আদায় ও বালু মহালে চাঁদাবাজির সঙ্গে জড়িত হয়ে সাংবাদিকতার সুনাম নষ্ট করছে।

অপসাংবাদিকতা করতে গিয়ে মাদকসহ কয়েকজন আইনশৃঙ্খলা বাহিনী হাতে গ্রেপ্তার হয়েছেন। তাদের এ ধরনের কর্মকান্ডে জাতীয় দৈনিকের মূলধারার সাংবাদিকরা এখন বিব্রতকর অবস্থার মধ্যে পড়েছে।

এই অসাংবাদিকতা রোধকল্পে মঙ্গলবার দুপুরে মাধবপুর উপজেলা শহরে স্থানীয় একটি হলরুমে মূলধারার সাংবাদিকরা জরুরী বৈঠকে বসেছিলেন।

বৈঠকে জাতীয় দৈনিকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সাংবাদিকরা উদ্বেগ উৎকন্ঠা প্রকাশ করে বলেন মাধবপুরে সাংবাদিকতার সুপ্রাচীন উজ্জ্বল ইতিহাস রয়েছে। কিন্তু বছর তিনেক ধরে হঠাৎ করে মাধবপুরে অপসাংবাদিকতা সৃষ্টি হয়েছে। যেটি সমাজ, সংসার, সরকার ও রাষ্ট্রের জন্য অশনিসংকেত।

এসব অপসাংবাদিকের সমূলে রোধ করার জন্য মাধবপুরের মূলধারার সাংবাদিকরা প্রশাসন ও আইনশৃঙ্খলার বাহিনী ও তথ্য ও সম্প্রসার মন্ত্রণালয়ের প্রতি দাবি জানান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে