সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কেন্দুয়ায় বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও পরিবারের সদস্যদের সংবর্ধনা

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ১৪:৫৬
কেন্দুয়ায় বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও পরিবারের সদস্যদের সংবর্ধনা

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন" শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

মঙ্গলবার (২৬ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মোঃ আশরাফ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি ও সংবর্ধনা অনুষ্ঠানের আহ্বায়ক মোঃ রাজিব হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঁঞা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঞা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূঁইয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমী, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক পিপিএম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার মোঃ গোলাম জিলানী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ বজলুর রহমান প্রমুখ ।

এর আগে পবিত্র কুরআন তেলাওয়াত, গীতা পাঠ ও ফুলেল শুভেচছা দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের বরণ করে নেয়ার মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় ।

সভায় বক্তারা তাঁদের বক্তব্যে বলেন, আজকের যে মহান স্বাধীনতা, আজকের যে প্রিয়ো বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর বলিষ্ঠ নেতৃত্বেই অর্জিত হয় । তাই বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধু ও বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস জানাতে হবে । এর জন্যে মুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন রাস্তার নামকরণ, মুক্তিযোদ্ধাদের নিয়ে প্রামাণ্যচিত্র নির্মাণ ও প্রদর্শনীর আয়োজন করতে হবে । বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও পরিবারের সম্মান উত্তরোত্তর বৃদ্ধি করতে হবে ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জামিরুল হক, শিক্ষক, মুক্তিযোদ্ধার সন্তান, পরিবারবর্গ, সাংবাদিকবৃন্দ ও সুধীজন ।

উল্লেখ্য উক্ত অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও পরিবারের সদস্য সহ মোট ৩০২ জনকে বীরোচিত সংবর্ধনা দেয়া হয় ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে