মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

টাকা-পয়সার লেনদেনকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবক খুন, গ্রেপ্তার ২

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
  ৩০ মার্চ ২০২৪, ১৯:৪৩
টাকা-পয়সার লেনদেনকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবক খুন, গ্রেপ্তার ২

ব্রাহ্মণবাড়িয়ায় টাকা-পয়সার লেনদেনকে কেন্দ্র করে মোঃ মুছা মিয়া-(৩৪) ও লাল খাঁ-(২৪) নামে দুই যুবক খুন হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় জেলার কসবা উপজেলার কুটি ইউনিয়নের দক্ষিণখার গ্রাম ও গত শুক্রবার রাত সাড়ে ১০টায় সরাইল উপজেলার বড্ডাপাড়া গ্রামে পৃথক এই খুনের ঘটনা ঘটে।

নিহত মুছা মিয়া কসবা উপজেলার দক্ষিণখার গ্রামের জজ মিয়ার ছেলে ও নিহত লাল খাঁ সদর উপজেলার বুধল ইউনিয়নের খাঁটিখাতা গ্রামের আবুল কালামের ছেলে। লাল খাঁ পেশায় মোটর সাইকেলের মিস্ত্রী ছিলেন এবং মুছা মিয়া কৃষি কাজ করতেন।

লাল খাঁকে খুনের ঘটনায় পুলিশ দুই যুবককে গ্রেপ্তার করে। তারা হলেন, সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের নরসিংসার গ্রামের নুর মিয়ার ছেলে মোঃ জসিম এবং জেলার বিজয়নগর উপজেলার সেজামুড়া গ্রামের সফিক মিয়ার ছেলে আল-আমিন। আল-আমিন পেশায় রিকসা চালক।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ বলেন, নিহত মুছা মিয়ার সাথে একই গ্রামের রুহুল আমিনের জমির পত্তনের টাকা নিয়ে লেনদেন ছিলো।

শনিবার সকালে মুছা মিয়া বিরোধপূর্ন জমিতে যাওয়ার পর রুহুল আমিনে সাথে প্রথমে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রুহুল আমিন মুছা মিয়াকে ছুরিকাঘাত করলে সে গুরুতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা মুছা মিয়াকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

অপর দিকে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এমরানুল ইসলাম বলেন, নিহত লাল খাঁ তার পূর্ব পরিচিত আল-আমিনের কাছে কিছু টাকা পেতেন। জানা যায়, লাল খা তার পূর্ব পরিচিত আল-আমিনের কাছে কিছু টাকা পেতেন। শুক্রবার বিকেলে টাকার জন্য আল-আমিনের কাছে যান লাল খাঁ। আল-আমিন লাল খাঁকে রাতে টাকা দিবেন বলে জানান। পরে রাত সাড়ে ১০টার দিকে লাল খাঁকে টাকা দেয়ার কথা বলে বড্ডাপাড়ায় ডেকে নিয়ে যায় আল-আমিন ও জসিম। এক পর্যায়ে পাওনা টাকা নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে আল-আমিন ও জসিম মিলে লাল খাঁকে ছুরিকাঘাত করেন। এতে ঘটনাস্থলেই লাল খা মারা যায়। পরে স্থানীয়রা ধাওয়া করে ছুরিসহ জসিমকে আটক করে। পরে পুলিশ অভিযান চালিয়ে আল-আমিনকে ও আটক করে। এ ঘটনায় লাল খাঁর স্ত্রী নাছিমা বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে