মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

শার্শায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক মতবিনিময় সভা 

শার্শা (যশোর) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ১৯:২০
শার্শায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক মতবিনিময় সভা 

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রীয়ায় সক্রীয় অংশগ্রহণ প্রকল্পের উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) বিকালে বেসরকারি মানবাধিকার সংস্থা নাগরিক উদ্যোগ এর সৌজন্যে উপজেলা পরিষদ সভা কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

"সুশাসন ও মানবাধিকার" এর সুরক্ষা ও বিকাশে তৎপরতা চালানো এবং বিশেষ ভাবে 'স্থানীয় পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠা ও স্থানীয় সরকার'-কে শক্তিশালী করার লক্ষ্য নিয়ে ১৯৯৫ সালে প্রতিষ্ঠা লাভ করে বেসরকারি মানবাধিকার সংস্থা নাগরিক উদ্যোগ।

অনুষ্ঠানে জাতপাত ও পেশাগত বৈষম্য, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক এবং মানবাধিকার এর সুরক্ষা সহ ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠীর নানাবিধ বৈষম্য ও সমাধান নিয়ে বিস্তর আলোচনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশী'র সভাপতিত্বে ও নাগরিক উদ্যোগের বিভাগীয় সমন্বয়কারী পলাশ দাস এর সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, সমাজ সেবা অফিসার তৌহিদুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম ফারুক, জেলা ভলেন্টিয়ার সীমা বিশ্বাস সহ নাগরিক উদ্যোগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে