মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ভাঙ্গায় মহাসড়ক ও টোল প্লাজা যানযট মুক্ত

টোল ফাঁকি দিয়ে সার্ভিস রোডে অবাধে চলছে ট্রাক

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ১৯:২২
টোল ফাঁকি দিয়ে সার্ভিস রোডে অবাধে চলছে ট্রাক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ফরিদপুরের ভাঙ্গায় এক্সপ্রেসওয়ে ও মহাসড়কে যাত্রীদের চলাচল বেড়েছে। তবে বাস, ট্রাক কিংবা অন্য যানবাহনের ছাদে লোক চলাচল করতে দেখা যায়নি। দুপুর ১২ টার দিকে ঢাকা-ভাঙ্গা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ের বগাইল টোল প্লাজায় গিয়ে দেখা যায়, গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। তবে মোটরসাইকেলের চলাচল অনেক বেড়েছে।

ঢাকা থেকে বরিশাল, ঢাকা থেকে খুলনাগামী মোটরসাইকেল আরোহীরা নির্বিঘ্নে পদ্মা সেতু পাড়ি দিয়ে গন্তব্যে যেতে পারছেন। ভাঙ্গার বগাইল টোল প্লাজার টোল অপারেটর বিশাল দাস জানান, গত দুই দিনে গড়ে ১০০০ এর উপরে মোটরসাইকেল বগাইল টোল প্লাজা অতিক্রম করেছে। রবিবার সকাল থেকে উল্লেখযোগ্য সংখ্যক মোটরসাইকেল টোল প্লাজা অতিক্রম করে।

আগামী মঙ্গল ও বুধবার এই সংখ্যা আরো বাড়বে। ঢাকা থেকে ভাঙ্গা নেমে অনেকেই বরিশাল কিংবা খুলনা যাওয়ার জন্য লোকাল পরিবহনে উঠছে। কিছু বিশেষ পরিবহনও চালু হয়েছে। যাত্রীরা জানান, ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত সাড়ে ৩০০ থেকে ৪০০ টাকা করে নেওয়া হয়েছে।

যদিও বাসের ড্রাইভাররা এই অভিযোগ অস্বীকার করেছেন। ভাঙ্গা দক্ষিণ পাড় বাস স্ট্যান্ডে বিকেল তিনটায় ঘুরে দেখা যায়, বিকেল থেকে যাত্রীর চাপ কিছুটা বেড়েছে। ভাঙ্গা স্ট্যান্ডের কাউন্টার ম্যান জাকির মুন্সী জানান, আজ রবিবার থেকে যাত্রীর চাপ কিছুটা বেড়েছে। আগামী মঙ্গলবার বিকেল থেকে এই ভীড় আরো বাড়বে।

এদিকে এক্সপ্রেসওয়ে এর টোল ফাঁকি দিয়ে সার্ভিস রোড দিয়ে অসংখ্য ট্রাক পিকআপ, মাইক্রো চলতে দেখা যায়। স্থানীয়দের অভিযোগ এতে সরকার বিপুল পরিমাণ আয়কর থেকে বঞ্চিত হচ্ছে।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ মুহাম্মদ খাইরুল আনাম জানান, আমরা ভাঙ্গার সড়কের দুই পার্শে¦র অবৈধ দোকানপাট উচ্ছেদ করে যান চলাচলের সুবিধা করে দিয়েছি। লোকাল গাড়িগুলো টার্মিনালের ভিতর বাইপাস সড়কে অবস্থান করছে। টোল প্লাজা সহ সকল ক্ষেত্রে দৃষ্টি রেখেছি। বাস ভাড়া বৃদ্ধির কোন অভিযোগ পাইনি। চালকদের গতি স্বাভাবিক রয়েছে। গত কয়েক দিনে ভাঙ্গার কোন সড়ক দুর্ঘটনা ঘটেনি। আশা করি ঈদ যাত্রা এবছর শান্তিপূর্ণ এবং নির্বিঘ্ন হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে