বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর উপহার নিয়ে অসহায়দের পাশে ইউএনও সাইফুর রহমান

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ০৯ এপ্রিল ২০২৪, ১৯:৪৬
ছবি-যায়যায়দিন

ঈদুল ফিতরকে কেন্দ্র করে অসহায় পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহার সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি ছুটছেন বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে উপহারগুলো পৌঁছে দিয়েছেন ইউএনও। এছাড়াও গারুড়িয়া ইউনিয়নের হেলেঞ্চা গ্রামে তুলাতলা নদীর তীরে গড়ে ওঠা বেদে পল্লীতে প্রায় ২০ টি পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী পৌঁছে দেন ইউএনও মোহাম্মদ সাইফুর রহমান।

ঘরে বসে এমন উপহার পেয়ে বেজায় খুশি নিম্ন আয়ের মানুষেরা। এই উপহার সামগ্রীর মধ্যে ছিলো সেমাই, চিনি, বাদাম-কিসিমিস, দুধ, সুগদ্ধি চাল, সয়াবিন তেল ও ভাতের চাল।

সুবিধাভোগী পাদ্রীশিবপুর ইউনিয়নের অসহায় রিজিয়া বেগম জানান, সারাদিন অন্যের দুয়ারে দুয়ারে না গেলে পেট চলে না। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতে হয়। ঈদের দিন সেমাই চিনি কোথায় পাবো দুশ্চিন্তায় পড়েছিলাম। এরই মধ্যে ইউএনও-র হাতে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পেয়ে তিনি মহাখুশি।

অসহায় বেদে পল্লীবাসীরা জানান, রমজানের শুরু থেকেই আমরা কর্মহীন ছিলাম। একদিন পরেই আসছে ঈদ। ছোট ছোট ছেলে মেয়েদের সেমাই চিনি কিনে দেওয়ার মতো আর্থিক অবস্থা আমাদের ছিল না। হঠাৎ করেই প্রধানমন্ত্রীর ঈদ উপহার নিয়ে আমাদের বেদে পল্লীতে চলে আসেন বাকেরগঞ্জের ইউএনও। তিনি আমাদের বেদে পল্লীতে ঈদের হাসি ফুটিয়েছে। আমরা সবাই ইউএনওর জন্য দোয়া করি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সাইফুর রহমান জানান, নিম্নআয়ের মানুষদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ঈদ উপহার সামগ্রী পাঠিয়েছেন। সুবিধাভোগীদের বাড়ি বাড়ি গিয়ে এসব পৌঁছানো হচ্ছে। এ কাজে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বাকেরগঞ্জ উপজেলা শাখার সভাপতি জিয়াউল হক সহ সরকারি কর্মকর্তা-কর্মচারীরাও সহযোগিতা করেছেন। ইউএনও আরও বলেন, বিশেষ করে স্থানীয় ভিক্ষুক, প্রতিবন্ধী, ছিন্নমূল পরিবারের অসুস্থ ব্যক্তিদের খুঁজে বের করে ওইসব সামগ্রী তাদের হাতে তুলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে