বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পহেলা বৈশাখে শান্তির বার্তা ছড়িয়ে দিল ওয়াজ মাহফিল থেকে 

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ১৫ এপ্রিল ২০২৪, ১১:৩২
ছবি-যায়যায়দিন

ওয়াজ মাহফিল আবহমান কাল ধরে বাঙালি মুসলিম সমাজে এটি প্রচলিত। কুরআন কারিমের ৭৭টি নামের এক নাম হলো ‘ওয়াজ’ বা উপদেশ। মহান আল্লাহ হলেন প্রথম ওয়ায়েজ বা ওয়াজকারী।

ওয়াজ মাহফিল ইসলাম প্রচারের চমৎকার এক মাধ্যম সে লক্ষ্যে বাকেরগঞ্জের নলুয়া শিমুলতলা বাজার জামে মসজিদ কমিটি ও যুব সমাজের উদ্যোগে পহেলা বৈশাখ রবিবার আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও ভারতের নন্দিত বক্তা আলহাজ্ব হরযত মাওলানা মুফতি শাহ মোঃ মাহমুদুল হাসান সালেহি খতিব মুক্তারপুর বিনোদপুর বাজার জামে মসজিদ মুন্সিগঞ্জ, বিশেষ বক্তা আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল গাফফার পেস ইমাম পাওয়ার হাউস জামে মসজিদ বরিশাল, হযরত মাওলানা কারী যুবায়ের আহমেদ ইমাম শিমুলতলা বাজার জামে মসজিদ নলুয়া।

ওয়াজ মাহফিলের প্রধান অতিথি আ স ম ফিরোজ আলম খান নলুয়া ইউনিয়ন পরিষদ বাকেরগঞ্জ। সভাপতিত্ব করেন মজিবুর রহমান হানিফ মুন্সি সভাপতি মসজিদ কমিটি, সার্বিক পরিচালনায় ছিলেন মোঃ আঃ সালাম সাধারণ সম্পাদক মসজিদ কমিটি। ওয়াজ মাহফিল থেকে প্রধান অতিথি ও মসজিদ কমিটির সভাপতি তাদের আলোচনায় বিভিন্ন ইসলামিক সংক্ষিপ্ত বক্তব্যপেশ করেন যেমন

মুসলমানদের ইমান-আকাইদ ও আমলি সংশোধন, আত্মিক পরিশুদ্ধি এবং যুগসচেতন হওয়ার আহ্বান করেন।

শান্তি, সম্প্রীতি ও কল্যাণের বাণী ছড়িয়ে দিতে ওয়াজ মাহফিলের আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে।

ওয়াজের উদ্দেশ্য হবে মানুষকে ইহ-পরকালীন কল্যাণের পথনির্দেশ করে আল্লাহর সন্তুষ্টি হাসিল করা।

ওয়াজকারীদের ওয়াজ দ্বারা উদ্দেশ্য যেন হয় মানুষকে দুনিয়া থেকে আখেরাতের প্রতি, গোনাহ থেকে নেকির প্রতি, লোভ থেকে পরিতুষ্টির প্রতি আহবান করা।

এরই ভিত্তিতে পরকালমুখী ও দুনিয়াবিমুখ করে গড়ে তোলার প্রয়াস করা ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে