বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ফুলবাড়ীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ১৮ এপ্রিল ২০২৪, ১৬:১৬
ফুলবাড়ীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল চত্বরে এ প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ দপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় খামারিদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপি এ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

প্রদশনী ও মেলা উপলক্ষে উপজেলা প্রাণী সম্পদ বিভাগের উদ্যোগে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করে বক্তব্য রাখেন। উপস্থিত সকলেই প্রযুক্তির মাধ্যমে তা অবলকন করেন।

পরে আয়োজিত অনুষ্ঠান উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ জাফর আরিফ চৌধুরীর সভাপতিত্বে ও ভেটেরিনারি সার্জন ডা. নেয়ামত আলীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে ভিডিও কলের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে বক্তব্য রাখেন দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রাহমান ফিজার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন ,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, প্রাণি সম্পদ কর্মকর্তা ড. রবিউল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম মনিরুজ্জামান, ইউনিয় পরিষদের চেয়ারম্যান মানিক রতন, সামেদুল ইসলাম প্রমুখ।

এছাড়া সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হুদা, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম ডাবলু, প্রমুখ। শেষে অতিথিগণ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

অনুষ্ঠানে উপজেলার দুই জন সফল খামারী সাখাওয়াত হোসেন ও এসরিফুন নাহারকে প্রণোদনার চেক ও সনদ প্রদান করা হয়।

প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারিরা তাদের উন্নতমানের পশুপাখি নিয়ে ৩৯টি স্টল বসিয়ে অংশগ্রহণ করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে