বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মোবাইল কোর্টে জরিমানা: সড়ক অবরোধ

ঢাকা-কুয়াকাটা মহাসড়কে যান চলাচল বন্ধ
পটুয়াখালী প্রতিনিধি
  ১৮ এপ্রিল ২০২৪, ১৯:২২
মোবাইল কোর্টে জরিমানা: সড়ক অবরোধ

পটুয়াখালীতে যাত্রীবাহি বাসে ধারন ক্ষমতার অধিক যাত্রী পরিবহন করায় মোবাইল কোর্টে জরিমানার প্রতিবাদে সড়কে বাস অড়াআড়ি করে রেখে অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ঢাকা-কুয়াকাটা মহা সড়কের পটুয়াখালী চৌরাস্তায় যানবাহন চলচল বন্ধ করে রেখেছেন পটুয়াখালী বাস মালিক ও শ্রমিকরা। এ কারনে সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানাযায়, বৃহস্পতিবার দুপুরের দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে মহা সড়কে যান চলচল নির্বিঘ্ন রাখা ও যাত্রী ভোগান্তি লাগবে মোবাইল কোর্ট পরিচালনা করছিল।

এ সময় রুদ্র-তূর্য পরিবহনের একটি বাসে অধিক যাত্রী পরিবহন করায় ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.এস. নুরুল আখতার নিলয়। তবে বাস শ্রমিকরা জরিমানা দিতে অস্বীকৃতি জানিয়ে সড়কে বাস আড়াআড়ি করে ঢাকা-কুয়াকাটা মহাসড়কে যানবাহন চলচল বন্ধ করে দেয়।

পটুয়াখালী জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা বলেন, ‘ঈদের সময় হওয়ায় যাত্রী চাপ বেশি, সে কারনে কিছু কিছু বাসে দাড়িয়ে যাত্রী যাচ্ছে। যাত্রীদের চাপের কারনে কিছুই করার নেই। কিন্তু নির্বাহী ম্যাজিস্ট্রেট সকাল থেকে প্রতিটি গাড়িকে ১০ হাজার টাকা করে জরিমানা করছে। এ কারনে শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। একটি গাড়ীতে ১০ হাজার টকা কালেকশনই হয় না সেখানে ১০ হাজার টাকা জরিমানা করলে শ্রমকিরা কিভাবে বাস চালাবে।’

পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ নূর কুতুবুল আলম বলেন, আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেখানে রয়েছে পুলিশের অতিরিক্ত ফোর্স সেখানে যাচ্ছে। আমরা বিষয়টি দেখছি।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে