বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আখাউড়ায় প্রাণী সম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শণী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  ১৮ এপ্রিল ২০২৪, ১৯:২৫
আখাউড়ায় প্রাণী সম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শণী

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রাণী সম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শণী শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে সারাদেশে জেলা ও উপজেলার সাথে একযোগে সেবা সপ্তাহ ও প্রদর্শণীর উদ্বোধন করেন।

অনুষ্ঠানটি আখাউড়া উপজেলা পরিষদ মিলনয়াতনে প্রজেক্টরের মাধ্যমে সরাসরি প্রচার করা হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার এবং প্রাণী সম্পদ প্রদর্শণী বাস্তবায়ন কমিটির সভাপতি রাবেয়া আক্তারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস. এম. রাহাতুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ জুয়েল মজুমদার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রওনক জাহান, আখাউড়া থানার ওসি (তদন্ত) মোঃ শফিকুল ইসলাম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ রেজাউল করিম, যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল প্রমুখ।

পরে উপজেলা পরিষদ চত্বরে প্রাণী সম্পদ প্রদর্শণীর স্টল পরিদর্শন করেন অতিথিরা। প্রদর্শণীতে ২২টি স্টলে বিভিন্ন প্রজাতির গরু, মহিষ, ষাড়, দেশি-বিদেশী পোষা পাখি রয়েছে। এছাড়া কিছু যন্ত্রপাতি প্রদর্শন করা হয়েছে।

জানতে চাইলে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ জুয়েল মজুমদার আজকে সারাদিন প্রাণী সম্পদ প্রদর্শণী চলবে। আগামীকাল থেকে সেবা কার্যক্রম চলবে।

এরমধ্যে রয়েছে গবাদি পশুর ফ্রি ভেক্সিনেশন, ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পিং, এতিম খানায় শিশুদেরকে প্রাণীজ প্রোটিনের জন্য সিদ্ধ ডিম খাদ্যাভ্যাসের জন্য বিশেষ ফিডিং কর্মসূচি। আগামী ২১ এপ্রিল প্রদর্শণী সমাপ্ত ও পুরস্কার বিতরণ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে