বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আধিপত্য বিস্তার নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দু'পক্ষের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ১৮ এপ্রিল ২০২৪, ১৯:৩৭
আধিপত্য বিস্তার নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দু'পক্ষের সংঘর্ষ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মাটি কাটা নিয়ে বিরোধের জের ধরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ৫জন পুলিশসহ উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ১৪ রাউন্ড রাবার বুলেট এবং ৩ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে ২০ দাঙ্গাবাজকে আটক করে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, গ্রামে আধিপত্য নিয়ে পরমানন্দপুর গ্রামের সানাউল্লাহ গোষ্ঠীর মান্নান মিয়ার সাথে একই গ্রামের বুইল্লার গোষ্ঠীর রাশিদ মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো।

বৃহস্পতিবার সকালে ধান শুকানোর খলা দখল ও মাটি কাটা নিয়ে কথা তাদের মধ্যে প্রথমে কাটাকাটি হয়। এর জের ধরে দুইগোষ্ঠীর লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঝগড়ায় নেতৃত্ব দেন সানাউল্লাহ গোষ্ঠীর কাঞ্চন মিয়া এবং বুইল্লার গোষ্ঠীর পক্ষে জিয়াউল আমিন। সংঘর্ষের এক পর্যায়ে সানাউল্লাহর গোষ্ঠীর পক্ষে যোগ দেয় খাঁ বাড়ি, কৈবতবাড়ির লোকজন। অপরদিকে বুইল্লার বাড়ির সাথে যোগ দেন বুদ্ধির গোষ্ঠী, বড়বাড়ি ও হাজিবাড়ির লোকজন।

দফায় দফায় তিন ঘন্টাব্যাপী সংঘর্ষে ৫ পুলিশসহ উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়। আহতদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ ১৪ রাউন্ড রাবার বুলেট এবং ৩ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে।

এ সময় ২০ জনকে আটক করা হয়। তিনি বলেন, সংঘর্ষে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। ফের সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে