বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কিশোরীদের নিয়ে পুনাকের সেমিনার  

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা
  ১৮ এপ্রিল ২০২৪, ২১:২৮
চুয়াডাঙ্গায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কিশোরীদের নিয়ে পুনাকের সেমিনার  

চুয়াডাঙ্গায় পুলিশ নারী কল্যাণ সমিতির পুনাক’র আয়োজনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করার লক্ষ্যো কিশোর ও কিশোরীদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০ টায় চুয়াডাঙ্গা পুলিশ লাইন্সের ড্রিল শেডে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী জান্নাতুল ফেরদৌস।

সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা পুনাকের সভানেত্রী জান্নাতুল ফেরদৌস। এরপর শুরু হয় চুয়াডাঙ্গা জেলার শিক্ষার্থী ও কিশোর কিশোরীদের সুপথে ফেরার গল্প ও কিভাবে সুস্থ সবল জীবন গড়া যায় তা নিয়ে সবাই সবার অভিজ্ঞতা শেয়ার করে সেমিনারে।

এরপর কিশোর অপরাধ বন্ধ দমন করা নিয়ে আইনসমুহ আলোচনা সভায় উঠে আসে। মাদক মুক্ত কিশোর কিশোরী গড়তে হবে। সমাজে কোন রকম কিশোর গ্যাং তৈরি করা যাবে না। আগামি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জন্য কিশোর কিশোরীদের ভুমিকা থাকবে।

মাদক মুক্ত সমাজ গড়লে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা আরও সহজ হবে বলে সেমিনারে আলোচনা করা হয়। কিশোর কিশোরীদের স্বাস্থ্যের ঝুঁকি যাতে কোন ভাবে না হয়। সেজন্য সকল কিশোর কিশোরীদের সচেতনার তাগিদ দেয়া হয় সেমিনারে।

সেমিনারের প্রধান অতিথি খুলনা রেঞ্জের পুলিশ নারী কল্যাণ সমিতির উপদেষ্টা রওশন জাহান নূপুর বলেন, ‘আজকের কিশোর কিশোরীরা সামনের দিনের ভবিষ্যত। তাই কিশোর কিশোরীদের মাদক মুক্ত সমাজ গড়তে হবে। আজকের এই সেমিনারের মাধ্যমে কিশোর-কিশোরীরা তারা তাদের নতুন ভাবে নিজেকে জাগ্রত করবে।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য কিশোর কিশোরীদের অবদান রাখবে। সমাজের কিশোর গ্যাং অপরাধ দমনে কাজ করবে সমাজের সকল কিশোর-কিশোরীরা। কিশোর-কিশোরীরা যাতে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সে জন্য এই সেমিনারের আয়োজন।

সেমিনারের মাধ্যমে কিশোর-কিশোরীরা নতুনভাবে জাগরণ গড়ে তুলবে বলে মনে করি।’

সেমিনারে আরো উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, দর্শনা সরকারি কলেজের উপাধ্যক্ষ ও সহযোগী অধ্যাপক ড. মো: মফিজুর রহমান, চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুন্সি আবু সাইফ, চুয়াডাঙ্গা জজ কোর্টের জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সাইফুদ্দীন হোসাইন, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ আকলিমা খাতুন, চুয়াডাঙ্গা জজ কোর্টের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাই বুনাল ¯েপশাল পিপি অ্যাড. আবু তালেব বিশ্বাস, চুয়াডাঙ্গা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক সিদ্দিকা সোহেলী রশীদ, চুয়াডাঙ্গা জেলা প্রেস ক্লাবের সভাপতি মানিক আকবর, চুয়াডাঙ্গা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শিরীন আক্তার, দামুড়হুদা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে জাহান, চুয়াডাঙ্গা জেলা সমাজ সেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা ছানোয়ার হোসেন, চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হাসানুজ্জামান, চুয়াডাঙ্গা জেলা লোকমোর্চা সাধারণ স¤পাদক শাহ আলম সনি, দৈনিক আকাশ খবরের স¤পাদক জান্নাতুল আওলিয়া নিশি প্রমুখ।

সেমিনারের শেষ পর্বে অংশ গ্রহণকারি সকল কিশোর কিশোরীদের মাঝে বিভিন্ন লেখকদের বই তুলে দেয়া হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে