বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ফরিদপুরে হামলার ঘটনায় তিনটি মামলায় গ্রেফতার ১

মধুখালী ( ফরিদপুর) প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২৪, ০৯:১০
ছবি-যায়যায়দিন

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংলগ্ন সার্বজনীন কালি মন্দিরে আগুন দেয়ার অভিযোগে ওই স্কুলে দ্বিতলা বিশিষ্ট ওয়াশ ব্লক নির্মাণে নিয়োজিত শ্রমিকদের উপর হামলা চালানো হয়েছে। উক্ত ঘটনায় উত্তেজিত জনতার পিটুনিতে ঘটনাস্থলেই ২জন নির্মাণ শ্রমিক নিহত হওয়ার পাশাপাশি মধুখালী থানার ওসিসহ ৭জন আহত হন।

ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম জানান, এ ঘটনায় তিনটি পৃথক মামালা দায়ের হয়েছে এবং ১ জন আটক আছে। এছাড়া সন্দেহ ভাজন ১০ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

ঘটনার তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট মোহাম্মদ আলী সিদ্দীকি জানান, যেহেতু ঘটনাটি প্রত্যন্ত অঞ্চলে ঘটেছে সেখানে বাহিরের কোন লোক জরিত নয়। সুধু নির্মাণ শ্রমিকরা সেখানে ছিল। তাদেরকে সন্দেহ করে স্থানীয় জনতা ঘটনাটি ঘটিয়েছে বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে। তদন্তের সুবিধার্থে কিছু বিষয় এখন কলা সম্ভব হচ্ছেনা।

শনিবার দুপুর ১ টায় ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতদের পরিবারকে ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেবার আশ্বাস প্রদান করেন। এবং ফরিদপুর নির্মাণ শ্রমিকদের পক্ষ থেকেও কিছু ক্ষতিপূরণ দেবার বিষয়ে আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য হিন্দু অধ্যুষিত পঞ্চপল্লী কালি মন্দিরে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে স্থানীয় জনতা হামলার ঘটনায় নিহত দুই ভাই উপজেলার নওপাড়া ইউনিয়নের চোপের ঘাট গ্রামের শাহজাহান খানের ছেলে আশরাফুল খান (১৭) ও আরসাদুল খান (১৫)। এসময় জনতা পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর চালায় এবং স্কুলের ভিতরে অবস্থারত নির্মান শ্রমিকদের উপর হামলা করে তাদেরকে নিহত ও আহত করে।

এদিকে নিহতের পরিবার হত্যার বিচারের দাবিতে মধুখালী রেলগেট এলাকায় মানববন্ধন কর্মসূচীর আয়োজন করলে মধুখালী থানা পুলিশ তাতে বাধার সৃষ্টি করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে