রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মধুখালীতে দুই ভাইকে পিটিয়ে হত্যা প্রাণীসম্পদ মন্ত্রী ও রেলমন্ত্রীর ঘটনাস্থল পরিদর্শন

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি
  ২৫ এপ্রিল ২০২৪, ১৪:৫৩
ছবি-যায়যায়দিন

মন্দিরে আগুনের ঘটনায় গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান ও রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম।

বুধবার (২৪ এপ্রিল) রাতে ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নে পঞ্চপল্লীতে মন্দিরে অগ্নিসংযোগের ঘটনা কেন্দ্র করে মারধরে নিহত দুই সহোদরের বাড়িতে গিয়ে সমবেদনা জানান মন্ত্রী। এ সময় তিনি নওপাড়া ইউনিয়নের চোপেরঘাট ও ঘটনাস্থল পঞ্চপল্লী পরিদর্শন করেন।

রেলমন্ত্রী জিল্লুল হাকিমও পঞ্চপল্লীতে প্রাণীসম্পদ মন্ত্রীর সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করেন। দুই মন্ত্রী এ ঘটনায় জড়িত আসামিদের সঠিক তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেছেন, বাংলাদেশ সম্প্রতির দেশ, এখানে সকল ধর্মের মানুষের সমান অধিকার। যেভাবে তাদের পিটিয়ে মারা হয়েছে, তা আদিম যুগের বর্বরতাকেও হার মানিয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রাণী সম্পদ মন্ত্রী বলেন, দুজনকে পিটিয়ে হত্যা করে যারাই এই শান্তিপূর্ণ এলাকাকে অশান্ত করেছে, এ ঘটনার সাথে যারা জরিত তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। মন্ত্রী বলেন যারা এধরনের ঘটনা ঘটিয়েছে তাদের কোন জাত নেই তাদের কোন ধর্ম নেই। তারা মানুষ নামের কলঙ্ক।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, ইউএনও মামনুন আহমেদ অনীক প্রমুখ।

জানা গেছে, বুধবার সন্ধ্যার পরে বিদেশ সফর শেষে ঢাকা থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সরাসরি মধুখালীর পঞ্চপল্লীতে নিহত আশরাফুল ও আসাদুলের বাড়ি নওয়াপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামে যান। মন্ত্রী তাদের মা-বাবাসহ স্থানীয়দের সঙ্গে কথা বলেন এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান।

এ সময় তিনি নিহতদের পরিবারের এনজিও থেকে নেওয়া ঋণ পরিশোধ এবং জীবিকা নির্বাহের জন্য একটি ব্যাটারিচালিত ভ্যান ও বিভিন্ন এনজিও থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধের আশ্বাস দেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে