রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

খানসামায় শ্রমজীবী পথচারীদের মাঝেপানি ও স্যালাইন বিতরণ 

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
  ২৫ এপ্রিল ২০২৪, ১৭:৩১
খানসামায় শ্রমজীবী পথচারীদের মাঝেপানি ও স্যালাইন বিতরণ 

বৈশাখ মাসে চলছে সারাদেশে প্রচণ্ড তাপদাহ ও তীব্র গরম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে রোদ ও গরমের তীব্রতা। প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির হচ্ছে না সাধারণ মানুষ। ঠিক সেই সময়ে দিনাজপুরের খানসামায় পথচারি ও শ্রমজীবি ট্রাক, অটো ও ভ্যানচালকসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে বিশুদ্ধ ঠান্ডা পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে বাংলাদেশ সাংবাদিক এসোসিয়েশন এর দপ্তর সম্পাদক খানসামা উপজেলার সন্তান এম এইচ মুন্নার উদ্যোগে উপজেলার খানসামা বাজার, টংগুয়া, চৌরঙ্গী বাজার ও পাকেরহাটে এসব পানি ও স্যালাইন বিতরণ করা হয়।

ভ্যানচালক খায়রুল ইসলাম বলেন, প্রচণ্ড তাপ ও তীব্র গরম এর কারণে ঘর থেকে মানুষ বিনা প্রয়োজনে বাহির হচ্ছে না। পেট তো আর এসব বোঝে না। তাই রিকশা নিয়ে রাস্তায় বাহির হয়েছি। সকাল থেকে যাত্রী ও তেমন পাচ্ছি না।

চৌরঙ্গী বাজারের মোড়ে বসে আছি এমন সময় হঠাৎ আমার হাতে পানির বোতল ও খাবর স্যালাইন তুলে দিলেন। আমি খুব খুশি। আমি তাদের জন্য মন থেকে দোয়া করি আল্লাহ যেন তাদের ভালো করেন।

বাংলাদেশ সাংবাদিক এসোসিয়েশনের দপ্তর সম্পাদক এম এইচ মুন্না বলেন, তীব্র গরম ও প্রচণ্ড তাপদাহে পুড়ছে সারাদেশ। এ সময় সবচেয়ে কষ্টে থাকে রিকশা, ভ্যান, ইজিবাইকচালক ও খেটে খাওয়া সাধারণ মানুষ। তাই আমরা রাজধানী সহ সারা দেশে এ কর্মসূচি গ্রহণ করেছি। এরই অংশ হিসেবে খানসামা উপজেলার বিভিন্ন হাট-বাজারে শ্রমিক ও পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করলাম। আমি সমাজের বিত্তবান ও সকল রাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতি আহ্বান জানাই তারাও যেন এ সময় শ্রমিকদের পাশে দাঁড়ায়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে