রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

চিরিরবন্দরে বৃষ্টির জন্য মাঠে মাঠে নামাজ ও মোনাজাত

চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি
  ২৫ এপ্রিল ২০২৪, ১৭:৪৩
চিরিরবন্দরে বৃষ্টির জন্য মাঠে মাঠে নামাজ ও মোনাজাত

দিনাজপুরের চিরিরবন্দরে বৃষ্টির জন্য দুই রাকাত নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করেছেন মুসল্লিরা।বৃহস্পতিবা (২৫ এপ্রিল ) সকাল ৬ টায় চিরিরবন্দর কেন্দ্রীয় ঈদগাহ মাঠের ইমাম তৈয়বুর রহমান আনসারির ইমামতিতে চিরিরবন্দর কেন্দ্রীয় ঈদগাহ মাঠের নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করা হয়।

জানা গেছে, দিনাজপুরের প্রধান ফসল ধান। বৈশাখ মাসের মাঝা মাঝি পার হলেও বৃষ্টির দেখা নাই । পর্যাপ্ত বৃষ্টিপাতের অভাবে বোর আবাদ নিয়ে চরম দুশ্চিন্তায় দিন পার করছেন কৃষকরা। বৃষ্টির অভাবে বর্ষাকালেও ডাঙা ও কিছু আবাদি জমি ফেটে চৌচির হয়ে গেছে। ঝড়ে পড়ছে আম লিচুর গুটি।খরা ও অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে সকালে উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ,বকুলতলা মাদ্রাসার, রানীরবন্দর মাদ্রসা,বিন্যাকুড়ি মেড়াইডাঙ্গা ঈদগা মাঠে নামাজ আদায় করেছেন এলাকাবাসী। নামাজ শেষে অব্যাহত অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য ও আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

নামাজে অংশগ্রহণ করা মুসল্লি ওবায়দুর রহমান সবুজ বলেন, বৈশাখ মাসেও আকাঁশের বৃষ্টি দেখা নাই। এ বছর সম্পূর্ণ বিপরীত অবস্থা দেখা যাচ্ছে আবহাওয়ার ।তাই আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করেছি। আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটান।

চিরিরবন্দর কেন্দ্রীয় ঈদগাহ মাঠের ইমাম তৈয়বুর রহমান আনসারি বলেন, দিনাজপুরসহ উত্তরাঞ্চলে বৃষ্টির দেখা নেই। প্রচণ্ড খরায় মাঠের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। গরমে অতিষ্ট হয়ে উঠেছে এখানকার জনজীবন। প্রাণিকুলসহ মানবজাতি এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় করেছেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে