মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

দামুড়হুদার সদাবরী খালে অবৈধ পাকা স্থাপনা উচ্ছেদ

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ১৫:৪৫
দামুড়হুদার সদাবরী খালে অবৈধ পাকা স্থাপনা উচ্ছেদ

দামুড়হুদা সদাবরী খালে অবৈধভাবে দখল করে পাকা স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার ৩৫ শতক জমি উদ্ধার করেছে ।দামুড়হুদা উপজেলা সহকারী ভূমি কমিশনার সজল কুমার দাস এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

গত ৭ এপ্রিল দামুড়হুদা ভূমি অফিসের সার্ভিয়ার কুড়ুলগাছি ইউনিয়নভূমি অফিসেরভূমি কর্মকর্তার উপস্থিতিতে খালের জমি মাপজোপ করে। প্রতিটি স্থাপনা সরকারি খাল দখল করে পাকা বিল্ডিং তৈরি করার কারণে ঐ দিনেই সবাইকে সাত দিনের মধ্যে অবৈধ স্থাপনা ভেঙে নেবার জন্য নির্দেশ দেওয়া হয়। কিন্তু তারা আইন অমান্য করাই গত বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত দামুড়হুদা উপজেলা সহকারী ভূমি কমিশনারের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালান।

জানা যায়, দামুড়হুদা উপজেলার সদাবরী জনগুরুত্বপূর্ণ খালে মাছ চাষ হয়। প্রতিবছর খালটি সরকারিভাবে ডাক হয় এবং তা থেকে সরকার লাখ লাখ টাকার রাজস্ব পায়। কিন্তু সম্প্রতি ওই খালের জমিতে চোখ পড়েছে এলাকার কতিপয় প্রভাবশালীর। তারা পাকা বিল্ডিং নির্মাণ করছেন খালের জমিতে। এতে খালের জায়গা ছোট হয়ে আসছে। ফলে অদূর ভবিষ্যতে খালের পানি শুকিয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। তখন হয়তো সরকারিভাবে আর ডাক হবে না। তাতে সরকার রাজস্ব বঞ্চিত হবে। গ্রামের প্রভাবশালী আরজুল্লা, পিরু শনে, লিটন শনে, কামাল, জালাল মণ্ডল, ওলিউর মাষ্টার, গোলাম, কুদ্দুসসহ খালের অংশ বিশেষ জমি দখলে নিয়ে পাকা ঘর নির্মাণ করেন।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা সহকারী ভূমি কমিশনার সজল কুমার দাস, দর্শনা থানার চৌকস পুলিশ সদস্যরা, সার্ভেয়ার, কুড়ুলগাছি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা তরিকুল ইসলাম, এসময় উপস্থিত ছিলেন কুড়ুলগাছি ইউনিয়ন ভূমি অফিসের উজ্জ্বসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে