মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নাচোলে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা 

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ১৫:৫১
নাচোলে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা 

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন -২০২৪ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় ১১৪৯ জন ভোটগ্রহণকারী প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ ২৬ ও ২৭ এপ্রিল দুই দিনব্যাপী চলবে।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০ টায় নাচোল মহিলা কলেজে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট ও নাচোল উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে, উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকারের সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক দেবেন্দ্রনাথ ওঁরাও।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাজিদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন দুর্গাপুর উপজেলা নির্বাচন অফিসার জয়নুল আবেদীন।

রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে নাচোল উপজেলায় ২৬ ও ২৭ এপ্রিল দুই দিনব্যাপী ৬৩ জন প্রিজাইডিং অফিসার, ৩৬২ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৭২৪ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ প্রদান করা হবে।

৫৭ টি ভোটকেন্দ্র হিসেবে ধরে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। এতে ভোট কক্ষ ধরা হয়েছে ৩৬২ টি। উপজেলায় হালনাগাদ সহ এবারে মোট ভোটার ১ লাখ ২৫ হাজার ৬৭১ জন।

স্থানীয় সরকার উপ-পরিচালক দেবেন্দ্রনাথ ওঁরাও বলেন, নির্বাচনে সুন্দর পরিবেশ বজায় ও আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রশাসনের সর্বদা সচেষ্ট থাকবে। তিনি সকলের উদ্দেশে আরো বলেন, প্রার্থীদের জন্য যেমন আইন আছে, তেমনি আমাদের জন্য আইন রয়েছে। আমরা নিরপেক্ষ থেকে সুষ্ঠু ভোটগ্রহণের ব্যবস্থা করব। নির্বাচন কমিশন সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য কাজ করছে। এতে সকলের সহযোগিতা প্রয়োজন। কেউ যদি নির্বাচনে প্রতিবন্ধকতা সৃষ্টি করার চেষ্টা করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে