মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

তেঁতুলিয়ার বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ১৯:১৪
তেঁতুলিয়ার বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

বৈশাখ মাসের মাঝামাঝিতেও অনাবৃষ্টি ও তাপদাহ। সর্বত্র টানা খরা। বৃষ্টির জন্য হাহাকার পড়েছে চারদিকে। ফসলি জমি শুকিয়ে গেছে। এ অবস্থায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বৃষ্টি জন্য ইস্তিসকার নামাজ ও বিশেষ দোয়া করেছে ।

শুক্রবার (২৬ এপ্রিল ) জুম্মার নামাজের পর তেঁতুলিয়া সরকারী ডিগ্রী কলেজের ঈদগা মাঠে এই নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। অঝোরে কেঁদে বৃষ্টি প্রার্থনা করছেন তারা। সালাতুল ইস্তিসকার নামাজে কয়েক’শ মুসল্লী অংশ নেয়।

ইস্তিসকার নামাজে ইমামতি করেন পঞ্চগড়ের নূর আলা নূর কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল হান্নান সাহেব,উক্ত নামাজে তেঁতুলিয়া চৌরাস্তা বাজার জামে মসজিদের খতিব মাওঃ মোখলেছুর রহমান,তেঁতুলিয়া স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের খতিব মাওঃ মাসুদ করিমসহ এলাকার সাধারণ মুসল্লী সহ অংশ নেয় , সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষার্থী, বিশিষ্টজন ও আলেম ওলামারা।

এসময় আলেমরা বলেন, “তীব্র তাপদাহ একটি প্রাকৃতিক দুর্যোগ। মুলত প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হওয়ায় এমন দুর্যোগের সৃষ্টি হয়েছে। তারা আরও বলেন, রাসুল সাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এমন খড়তাপে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে দুই রাকাত নামাজ আদায় করে দোয়া ও মোনাজাত করতেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে