শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

নোয়াখালীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

স্টাফ রির্পোটার, নোয়াখালী
  ২৮ এপ্রিল ২০২৪, ১৩:৪৭
নোয়াখালীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

'স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ' এই স্লোগানে নোয়াখালীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে আইনগত সহায়তা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সকালে জেলা জজ আদালত ভবন প্রাঙ্গণ থেকে বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে জেলা জজ আদালত ভবনে লিগ্যাল এইড মেলা উদ্বোধন করা হয়। পরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ মো: ফজলে এলাহী ভূইয়া।

বক্তব্য রাখেন নারী ও শিশু ট্রাইবুনাল ২ এর বিচারক ফাতেমা ফেরদৌস, চীপ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মঞ্জুর কাদের, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. ইসমাইল, জেলা আইনজীবী সমিতির সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. নুরুল আমিন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এবিএম জাকারিয়া, জেলা লিগ্যাল এইড অফিসার ইয়াসির আরাফাত।

আলোচনা সভায় বক্তাগণ সরকারের লিগ্যাল ফান্ড সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে বিচারপ্রার্থী গরীব অসহায় লোকজনের জন্য বিনামূল্যে আইনগত সহায়তা নিশ্চিত করার লক্ষ্যে বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থীদের সমন্বিত উদ্যোগ প্রতি গুরুত্বারোপ করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে