শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

টঙ্গী ও বিমানবন্দরে ৭ ছিনতাইকারি গ্রেফতার করেছে র‌্যাব-১

খুলনা অ‌ফিস
  ৩০ এপ্রিল ২০২৪, ১৪:৫১
ছবি-যায়যায়দিন

র‌্যাব ১ অ‌ভিযা‌নে টঙ্গী ও বিমানবন্দর এলাকা হতে সক্রিয় সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের দলনেতাসহ মোট ৭ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

প্রে‌স ব্রিফিং জানান, আইন শৃঙ্খলা রক্ষার্থে র‌্যাব এ পর্যন্ত জঙ্গি, অপহরণকারী, অস্ত্রধারী সন্ত্রাসী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, মাদক ব্যবসায়ী,এজাহারনামীয় আসামী, মলম/অজ্ঞান পার্টি, চোরাকারবারীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

সাম্প্রতিক সময়ে ছিনতাইকারী, অজ্ঞান পার্টি ও কিশোর গ্যাং চক্রের তৎপরতা বেড়েছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রাঘাত করে, প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই করে জন জীবন অতিষ্ঠ করে তুলছে। এ প্রেক্ষিতে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই এর সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে সনাক্ত করতে সক্ষম হয়।

অদ্য ৩০ এপ্রিল ২০২৪ ইং তারিখ রাতে অ‌ভিযান চা‌লি‌য়ে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর বিমানবন্দর থানাধীন এবং টঙ্গী পশ্চিম থানাধীন এলাকায় সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের কতিপয় সক্রিয় সদস্য দেশীয় মারাত্মক অস্ত্র-শস্ত্রে সজ্জিত হইয়া ছিনতাই করার উদ্দেশ্যে অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি উক্ত স্থানে অভিযান পরিচালনা করে ছিনতাইকারী দলের দলনেতাসহ ৭ জন সক্রিয় সদস্য আসামী ১) মোঃ আকাশ (২০), পিতা-খোকন, থানা-বিমানবন্দর, ডিএমপি, ঢাকা, ২) সাব্বির মোল্লা (২৪), পিতা-মোঃ রিপন মোল্লা, থানা-পল্লবী, ডিএমপি, ঢাকা, ৩) মোঃ বাবুল মিয়া (৩২), পিতা-মৃত মেছের আলী, থানা-হাতিবান্ধা, জেলা-লালমনিরহাট, ৪) মোঃ মিন্টু (৩৫), পিতা-মৃত বাদল মিয়া, থানা-মুগদা, ডিএমপি, ঢাকা, ৫) মোঃ জসিম (২৭), পিতা-মৃত জমশেদ মিয়া, থানা-ফরিদগঞ্জ, জেলা-চাঁদপুর, ৬) মোঃ মোশারফ করিম (২০), পিতা-মৃত করিম, থানা-খিলক্ষেত, ডিএমপি ঢাকা এবং ৭) মোঃ রাব্বি (১৯), পিতা-আব্দুল খালেক, মাতা-পারভীন, থানা-বিমানবন্দর, ডিএমপি, ঢাকাদের’কে গ্রেফতার করে।

এসময় ধৃত আসামীদের নিকট হতে ছিনতাই কাজে ব্যবহৃত ০৩ টি ছুরি, ১ টি লোহার চেইন, ৩ টি খুর, ২ টি মোবাইল ফোন এবং ২ টি সিমকার্ড উদ্ধার করা হয়। উল্লেখ্য যে, রাজধানীবাসী এবং দেশের বিভিন্ন প্রান্ত হতে রাজধানীতে আগত যাত্রীরা যাতে নিরাপদে নির্বিঘেœ স্বস্তির সাথে চলাচল করতে পারে এ লক্ষ্য নিয়ে ছিনতাইকারী, অজ্ঞানপার্টি এবং কিশোর গ্যাং চক্রের বিরুদ্ধে র‌্যাব-১ এর সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে