শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গ্রাহকদের ‘স্যার’ সম্বোধন করা ম্যানেজারের বদলি 

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ১৩:১৯
ছবি-যায়যায়দিন

‘স্যার’ না ডাকলে অনেক সরকারি কর্মকর্তারা রাগ করেন। আবার অনেকেই সেবাপ্রার্থীদের সঙ্গে খারাপ আচরণ করে থাকেন। বর্তমান সময়ে ব্যতিক্রমী একজন কর্মকর্তা ফুলপুর সোনালী ব্যাংক শাখার সাবেক সফল ম্যানেজার বর্তমানে যিনি ময়মনসিংহের শম্ভূগঞ্জ সোনালী ব্যাংক পিএলসি শাখার ম্যানেজার খাইরুল আলম তুহিন। শম্ভগঞ্জ শাখা থেকেও বদলিজনিত বিদায় নিয়েছেন এ কর্মকর্তা।

বৃহস্পতিবার দুপুরে উক্ত ব্যাংকে গিয়ে দেখা যায় গ্রাহকরা ম্যানেজারকে বিদায় দিতে এসে আবেগাপ্লুত হয়ে পড়েছেন।

ব্যাংকের গ্রাহক ড. সিরাজুল ইসলাম বলেম, আমি ব্যাংকের প্রতিষ্ঠাকালীন থেকে লেনদেন করি। বর্তমান ম্যানেজার সাহেবের সময়ে ব্যাংকের সেবার মান ঈর্ষনীয় উন্নতি হয়েছে। আমার দেখা উনি সেরা ম্যানেজার, সেরা মানুষ।

সেবা নিতে আসা ব্যাংকের গ্রাহক রুহুল আমিন বলেন, এই ম্যানেজার সাহেবের সময়ে ব্যাংকের কার্যক্রমে শতভাগ দুর্নীতিমুক্ত ছিল। স্বচ্ছতার সাথে কাজ করায় গ্রাহকদের কখনও হয়রানির শিকার হতে হয়নি।

শম্ভুগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বলেন, আমরা একজন ভালো মানুষকে হারালাম। শম্ভুগঞ্জ সোনালী ব্যাংকের ম্যানেজার হিসেবে তিনি অত্যন্ত জনবান্ধব ও দক্ষ কর্মকর্তা ছিলেন। ওনার কাছ থেকে অনেক সেবা পেয়েছি। খুব মিস করবো।

বিদায়ী ম্যানেজার খাইরুল আলম তুহিন বলেন, এই শাখায় তিন বছরের বেশি সময় দায়িত্ব পালন করেছি। দায়িত্ব নেয়ার পর এ শাখা থেকে প্রকৃত কৃষকদের মাঝে শতভাগ কৃষি ঋণ বিতরণ ও আদায় নিশ্চিত করেছি। পাশাপাশি এসএমই খাতেও শতভাগ লক্ষ্য অর্জিত হয়েছে। এ সময়ের মধ্যে নতুন কোন ঋণখেলাপী হয়নি।

গ্রাহকদের ‘স্যার’ সম্বোধনের বিষয়ে তিনি বলেন, গ্রাহকদের স্যার সম্বোধনের বিষয়টি একান্তই ব্যক্তিগত ইচ্ছা। আমি সাধারণত মানুষের সাথে যোগাযোগের ক্ষেত্রে বেশিরভাগ সময়েই স্যার সম্বোধন করে থাকি। এতে সহজেই মানুষের কাছাকাছি যাওয়া যায়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে