শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শিক্ষানুরাগী ও সমাজসেবক অধ্যাপক আব্দুল গফুরের ইন্তেকাল 

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ১৩:৪৩
অধ্যাপক আব্দুল গফুর । ছবি: যায়যায়দিন

না ফেরার দেশে চলে গেলেন শিক্ষার আলো ছড়ানো বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল গফুর মালিতা । তিনি দর্শনা সরকারি কলেজের সাবেক বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক। বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অধ্যাপক আব্দুল গফুর আজ শনিবার (৪ মে) সকাল সাড়ে ১০টার দিকে দামুড়হুদার ধান্যঘরার নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় সংসদ সদস্য হাজী মো. আলী আজগার টগর ও দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো, আলী মুনছুর বাবু তার বিদেহি আত্মার শান্তি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন।

আজ শনিবার উপজেলার ধান্যঘরা ঈদগা মাঠে বাদ মাগরিবের পর নামাজের জানাজা শেষে তাকে গ্রামের কবরস্থানে দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানা যায়। তিনি স্ত্রী, ছেলে, মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভানূধ্যায়ী রেখে গেছেন।

তিনি ছিলেন শিক্ষা উন্নয়ন ও মানবসেবায় নিরলস, নিঃস্বার্থ ও নিবেদিতপ্রাণ ব্যক্তি। তিনি ছিলেন সৎ, বিনয়ী, স্পষ্টভাষি, পরোপকারী ও মানবিক মূল্যবোধ সম্পন্ন অসাম্প্রদায়িক চেতনার একজন খ্যাতিমান বাংলা ভাষাবিদ ।

বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে তিনি সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, কিন্ডারগার্টেন, অনেক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি ছিলেন এই গুণী শিক্ষাবিদ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে