রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নাগেশ্বরীতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হলেন মামুনুর রশিদ

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ০৭ মে ২০২৪, ১৫:২৩
নাগেশ্বরীতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হলেন মামুনুর রশিদ

কুড়িগ্রামের নাগেশ্বরীতে মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন মামুনুর রশিদ তিনি উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের ভিতরবন্দ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেব দায়িত্ব পালন করছেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় তাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে ঘোষণা মনোনিত করা হয়। নাগেশ্বরী আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রতিযোগিতায় আবেদনকারীদের আবেদন যাচাইবাছাই শেষে ভিতরবন্দ বালিকা উচ্চ বিদ্যালয়কে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং একই বিবদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করেন যাচাই বাছাই কমিটি। এ সময় উপজেলা নির্বাহী অফিসার সিব্বির আহমেদ এর সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুল ইসলাম, অফিসার ইনচার্জ রূপ কুমার সরকারসহ অনেকে।

উল্লেখ্য, তিনি ২০০০ সালে ভিতরবন্দ বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় যোগদানের পর সততার সাথে শিক্ষকতা করায় ২০২০ সালে তিনি ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি অর্জন করে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

প্রধান শিক্ষক মামুনুর রশিদ জানান, তিনি এই পিছিয়ে পড়া অঞ্চলের নারী শিক্ষার বিস্তার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কেননা নারীরা এগিয়ে গেলে সমাজ এগিয়ে যাবে, সমাজ আলোকিত হবে। এছাড়াও বাল্যবিয়ে প্রতিরোধের মাধ্যমে নারীরা যাতে শিক্ষামুখী হয় সে ব্যাপারেও তৎপর আছেন বলেও জানান তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে