সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কাপ্তাইয়ে শিক্ষক লাঞ্ছিতের অভিযোগে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আটক

রাজস্থলী/কাপ্তাই  প্রতিনিধি
  ১০ মে ২০২৪, ১১:১৬
ছবি-যায়যায়দিন

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ডংনালা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ২ নং রাইখালী ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য উচ্হ্লা মারমা কর্তৃক শারীরিক ভাবে লাঞ্ছিত হবার অভিযোগ করেছেন ঐ স্কুলের প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহা।

পরে বৃহস্পতিবার রাত ৯টায় চন্দ্রঘোনা থানায় প্রধান শিক্ষকের অভিযোগের প্রেক্ষিতে থানায় নিয়মিত মামলা দায়ের করে অভিযুক্ত ইউপি সদস্যকে রাতেই ডংনালা এলাকা হতে আটক করেন পুলিশ।

বৃহস্পতিবার ( ৯ মে) সকাল ১১ টা ১৫ মিনিটে প্রধান শিক্ষক এর কক্ষে এই ঘটনা ঘটে বলে জানান প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহা। তিনি মুঠোফোনে বৃহস্পতিবার রাত ৯টায় এই প্রতিবেদককে জানান, ডংনালা উচ্চ বিদ্যালয়ের নারী পরিচ্ছন্নতা কর্মী মাচিংউ মারমার স্কুলে চাকরি এমপিওভুক্ত হওয়ায় এবং প্রথম বেতনের টাকা পেয়ে খুশীতে নিজের ইচ্ছায় স্কুলের সকল শিক্ষকদের নিজ বেতনের টাকা থেকে এক বেলা মধ্যাহ্নভোজ করানোর জন্য ইচ্ছা পোষণ করেন। নিজের ইচ্ছা পূরণ করতে বৃহস্পতিবার ( ৯ মে) শিক্ষকদের জন্য বিদ্যালয়ের একটি রুমে মধ্যাহ্ন ভোজের আয়োজন করেন। উক্ত আয়োজনে এলাকার ২/৩ জন গণ্যমান্য ব্যক্তিকেও উক্ত পরিচ্ছন্নতাকর্মী দাওয়াত করেন। এসময় সকাল ১১টায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি উচাহ্লা মারমা আমার কক্ষে প্রবেশ করে জানতে চান এখানে পিকনিক হচ্ছে কেন এবং কেন সভাপতিকে দাওয়াত করা হয় নাই। এসময় আমি উনাকে বলি স্কুলের চতুর্থ শ্রেণীর এক কর্মচারী এমপিওভুক্ত হওয়ায় দুপুরে খাবারের আয়োজন করেন ঐ কর্মচারী। তিনি কাকে দাওয়াত দিয়েছেন সেই বিষয়ে আমাকে অবহিত করেন নাই। একথা শুনার সাথে সাথে সভাপতি আমাকে থাপ্পড় মারে শারীরিক ভাবে লাঞ্ছিত করেন এবং নানাভাবে হুমকি প্রদান করেন। সেই সময় স্কুলের সহকারী প্রধান শিক্ষক রাজেস ভট্টাচার্য প্রতিবাদ করলে তাকেও শাসান তিনি।

বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি, তাই বৃহস্পতিবার রাত ৯টায় আমি চন্দ্রঘোনা থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করি।

এদিকে এদিন রাত ৮টায় মুঠোফোনে যোগাযোগ করা হলে অভিযুক্ত ইউপি সদস্য উচালা মারমা সাংবাদিক পরিচয় পাওয়ার পর পরে কথা বলবেন বলে কল কেটে দেন।

চন্দ্রঘোনা থানার ওসি আনছারুল করিম বলেন, বৃহস্পতিবার রাত ৯ টায় স্কুলে প্রধান শিক্ষক থানায় একটি অভিযোগ দায়ের করেন এবং সেই অ়ভিযোগের প্রেক্ষিতে নিয়মিত মামলা দায়ের করা হয়। পুলিশ অভিযুক্ত ইউপি সদস্য উচাহ্লা মারমাকে বৃহস্পতিবার রাত ১০ টায় ডংনালা এলাকায় আটক করে থানায় নিয়ে আসেন। শুক্রবার বিবাদীকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে ওসি জানান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে