সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সৈয়দপুরে মা হসপিটাল সিলগালা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ১০ মে ২০২৪, ১১:৫৪
ছবি-যায়যায়দিন

নীলফামারীর সৈয়দপুরে অনুমোদন না থাকায় ও চিকিৎসার অবহেলায় রোগীর মৃত্যুর ঘটনায় শহরের শহীদ তুলশিরাম সড়কের মা হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারের হাসপাতাল বিভাগ সিলগালা করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দপুর উপজেলার সহকারী কমিশনার আমিনুল ইসলাম হসপিটালটি সিলগালা করা সহ মালিক ফয়সাল আহমেদ পিন্টুর ভোক্তা অধিপ্তরের ২০০৯ এর ৮ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ডের আদেশ দেন। পরে জরিমানার টাকা জমা দেওয়ায় মালিককে ছেড়ে দেওয়া হয়।

অভিযোগে জানা যায়, প্রতিষ্ঠার পর থেকেই হসপিটাল চালানোর অনুমতি না পেলেও মা ও প্রসূতি নারীর সিজারসহ বিভিন্ন অপারেশনসহ হসপিটাল হিসাবে প্রতিষ্ঠানটি পরিচালনা করা হচ্ছিল। অথচ, হসপিটালের জন্য প্রয়োজনীয় অভিজ্ঞ জনবল যেমন ডাক্তার, নার্স না থাকায় বাইরে থেকে ডাক্তার নিয়ে এসে অপারেশন করা হতো। কিন্তু, অপারেশনের পর অবজারভেশনের জন্য প্রয়োজনীয় অভিজ্ঞ জনবল না থাকায় ইতিমধ্যে দু/তিনজন মা ও প্রসূতি নারী ও তাদের সন্তানের মৃত্যুর ঘটনা ঘটে।

অভিযান পরিচালনার সময় সিভিল সার্জন অফিসের এমওসিএস ডা. চন্দন রায়, উপজেলা স্বাস্থ্য বিভাগের ডা. মোখলেছুর রহমান, স্যানিটারি ইন্সপেক্টর আলতাফ হোসেন, ডায়াগনস্টিক সেন্টার সৈয়দপুরের মালিক সমিতির সভাপতি শরিফুল ইসলাম, দারোগা অপূর্বের নেতৃত্বে থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে