শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

কেন্দুয়ায় তিন শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ পাস

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি
  ১৪ মে ২০২৪, ১৭:৪৩
ছবি যাযাদি

সারাদেশে এক যুগে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে গত রবিবার (১২ মে) ।

২০২৪ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় নেত্রকোণার কেন্দুয়া উপজেলার ৬২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো বলে জানা যায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে ।

এর মধ্যে মাধ্যমিকের গড়াডোবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ের মোট পরীক্ষার্থী ছিলো ১৭ জন, পাসের হার ১০০% । শহীদ স্মৃতি বিদ্যাপীঠের মোট পরীক্ষার্থী ছিলো ৪৯ জন, পাসের হার ১০০% । জিপিএ ৫ পেয়েছে ৪৮ জন ও হাসিনা-সাহিদ মাধ্যমিক মডেল একাডেমির মোট পরীক্ষার্থী ছিলো ৫৫ জন, পাসের হার ১০০% । জিপিএ ৫ পেয়েছে ১১ জন । উল্লেখিত তিনটি প্রতিষ্ঠান ছাড়া মাধ্যমিকে, মাদ্রাসায় ও কারিগরিতে আর কোন শিক্ষা প্রতিষ্ঠানে পাসের হার শতভাগ স্পর্শ করতে পারে নি ।

শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান বলেন , শুধু জেলায় সেরা নয় ময়মনসিংহ শিক্ষা বোর্ডে সপ্তম স্থান অধিকার করেছি । এর পেছনে কোন রহস্য নেই । এর জন্যে সঠিকভাবে সিলেবাস ফলো করা, দূর্বল শিক্ষার্থীদের আলাদাভাবে যত্ন নেয়া, অভিভাবকদের নিয়ে খোলামেলা আলোচনা করা অতি জরুরি । তাছাড়া ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা কম রাখার মাধ্যমে সঠিক পাঠ দানের ব্যবস্থা করাও একটি ব্যাপার রয়েছে ।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল আলমের সাথে কথা হলে তিনি জানান, সবার বিশেষ করে অভিভাবক ও শিক্ষকদের আরো দায়িত্বশীল ও সচেতন হতে হবে ।

ছাত্রছাত্রীদেরকে আনন্দের সাথে শিক্ষা দান করতে হবে । তাহলেই আমরা শতভাগ সফলতা অর্জন করতে পারবো ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে