রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

ছাত্রলীগ নেতার কাছে বিরাট ব্যবধানে হারল আ'লীগ সভাপতি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ২৩ মে ২০২৪, ১০:৪৮
আপডেট  : ২৩ মে ২০২৪, ১১:২৩
ছবি-যায়যায়দিন

গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমুকে বড় ব্যবধানে হারিয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির মোড়ল। তাঁর প্রাপ্ত ভোটের ব্যবধান ৫৬ হাজার ৭২৮টি। তিনি উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেংরা গ্রামের শফিকুল ইসলাম মোড়লের ছেলে।

মঙ্গলবার সকাল থেকে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গাজীপুরের শ্রীপুর উপজেলার ১৪৮টি ভোট কেন্দ্রের ৯৮৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৬ হাজার ৮৯৬ জন। যাদের মধ্যে ১ লাখ ৩৯ হাজার ৩১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ৩৫.১০ ℅ ভোট পড়েছে। ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভন রাংসা।

ঘোষিত ফলাফল অনুযায়ী, শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীর চেয়ে বড় ব্যবধানে নির্বাচিত হন নাসির মোড়ল। তিনি বই প্রতীক নিয়ে পেয়েছেন ৬৪ হাজার ৫৩ ভোট। তার নিকটম প্রতিদ্বন্দী মো: আহসান উল্লাহ উড়োজাহাজ প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ৭৩৫ ভোট। সেখানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু (টিউবওয়েল) পেয়েছেন ৭ হাজার ৩২৫ ভোট।

অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সানজিদা রহমান। তিনি সেলাই মেশিন প্রতীক নিয়ে পেয়েছেন ৫৫ হাজার ৪২২ ভোট। তার নিকটম প্রতিদ্বন্দ্বী হালিমা খাতুন কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৫ হাজার ২৯৭ ভোট। তিনি উপজেলা যুব মহিলা লীগের সভাপতি।

ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে নাসির মোড়ল যায়যায়দিনকে বলেন,"আমার শরীরের চামড়া দিয়ে শ্রীপুরবাসীর জুতা বানিয়ে দিলেও তাঁদের ঋণ শোধ হবে না। আমার মতো একজন মানুষকে এতো ভালোবাস দিয়েছে তাঁরা। আমি তাঁদের কাছে চির ঋণী হয়ে গেলাম। আমার শেষ বিন্দু দিয়ে হলেও তাঁদের সেবা করে যাবো। আমরা মিলেমিশে শ্রীপুরের জনগণের শান্তি রক্ষায় কাজ করবো ইনশাআল্লাহ"।

প্রসঙ্গত, ২১ মে মঙ্গলবার সকাল থেকে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গাজীপুরের শ্রীপুর উপজেলার ১৪৮টি ভোট কেন্দ্রের ৯৮৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভন রাংসা। ঘোষিত ফলাফল অনুযায়ী, শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামিল হাসান দুর্জয় ঘোড়া প্রতীক নিয়ে ৭০ হাজার ১৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটম প্রতিদ্বন্দী, আ'লীগ নেতা আব্দুল জলিল বিএ আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৬৩ হাজার ৫৩২ ভোট। জামিল হাসান দুর্জয় প্রয়াত আওয়ামী লীগ নেতা অ্যাড. রহমত আলীর ছেলে এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসির বড় ভাই। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৬ হাজার ৮৯৬ জন । এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৭ হাজার ৭১৬ জন, নারী ভোটার এক লাখ ৯৯ হাজার ১৭৪ জন এবং তৃতীয় লিঙ্গ (হিজড়া) ভোটার ৬ জন।

নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন ৩জন, ভাইস চেয়ারম্যান ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে