রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

প্রতিবন্ধী সন্তানকে বিষ খাইয়ে হত্যা : বাবা-মা আটক

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ২৩ মে ২০২৪, ১৩:৫২
আপডেট  : ২৩ মে ২০২৪, ১৪:১১
ছবি-যায়যায়দিন

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় প্রতিবন্ধী শিশু সন্তানকে (২) বিষ খাইয়ে হত্যার অভিযোগে শিশুর বাবা মাকে আটক করা হয়েছে।

বুধবার (২২ মে) দিবাগত রাতে হবিগঞ্জ জেলার সদর উপজেলার দক্ষিণ চাতুল গ্রামে অভিযান চালিয়ে শিশুর বাবা রাশেদ মিয়া এবং মা শাপলা বেগমকে পুলিশের জিম্মায় নিয়ে আসা হয়।

বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের দেয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

পুলিশ সুত্রে জানা যায়, শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের রাজপাড়া গ্রামের দুই বছরের শিশু ফারিয়া জান্নাত মিলি জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী ছিল। সে কোনোভাবে চলাফেরা করতে পারতো না। তার বাবা রাশেদ মিয়া ও মা শাপলা বেগম তাকে দেখাশোনা করতে গিয়ে এক সময় অধৈর্য হয়ে পড়েন।

গত শুক্রবার (১৭ মে) বিকেলে শিশু ফারিয়ার মুখে বিষ ঢেলে দেয়া হয়। পরে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে শিশুটি মারা যায়। ঘটনার পর শিশুর বাবা-মা বাড়ি থেকে পালিয়ে যায়। পরবর্তীতে শিশুর নানা ওয়াসির মিয়া বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আমিনুল ইসলাম জানান, থানায় অভিযোগ প্রাপ্তির পর থেকেই থানা পুলিশ মৃত শিশুর মা-বাবাকে আটক করতে নানাভাবে কাজ শুরু করে। গোপন সোর্স এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় বুধবার রাতে হবিগঞ্জ সদর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাবা মা তাদের প্রতিবন্ধী শিশুকে বিষ খাইয়ে হত্যার কথা স্বীকার করেছেন।

বৃহস্পতিবার আটকৃতদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে