বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

ফুলবাড়ীতে অবাধ সুষ্ঠু ও নিরপক্ষ নির্বাচন করতে প্রশাসনের ব্রিফিং

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২৮ মে ২০২৪, ১৫:০১
ছবি: যায়যায়দিন

আগামীকাল ২৯ মে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বরত অফিসার ও ফোর্সদের নিরাপত্তা নিশ্চিত ও অবাধ, সুষ্ঠু ও নিরপক্ষ করতে নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসনের পক্ষ ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) সকালে ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ব্রিফিং অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুড়িগ্রাম সদর এডিশনাল এসপি ওহিদুন্নবী, ফুলবাড়ী ইউএনও ও সহকারী রিটার্নিং অফিসার রেহেনুমা তারান্নুম, ফুলবাড়ী থানার ওসি প্রাণকৃষ্ণ দেবনাথ ও ফুলবাড়ী থানার ওসি (তদন্ত) নাজমুস সাকিব সজীব ও উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা আব্দুর রাজ্জাক প্রমুখ।

ফুলবাড়ী ইউএনও ও সহকারী রিটার্নিং অফিসার রেহেনুমা তারান্নুম বলেন, ফুলবাড়ী উপজেলা নির্বাচনটি আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপক্ষ করবো। যারা ভোট কেন্দ্রের দায়িত্বে থাকবেন ভোট চলাকালীন সবাইকে নিরপক্ষ থাকতে হবে। এখানে কারও কোনো আত্মীয়তার বন্ধন ভোপটের দিন থাকবে না।

এডিশনাল এসপি ওহিদুন্নবী ব্রিফিংয়ে জানান, ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপক্ষ করার জন্য নির্দেশনা রয়েছে। এ উপজেলায় ৭টি মোবাইল টিম কাজ করবে। প্রয়োজনীয় ফোর্স থাকবে। কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেয়া হবেনা। কেউ অনিয়ম করার চেষ্টা করা হলে সেখানে সাথে এ্যাকশান নেয়া হবে।

তিনি এ সময় কেন্দ্রে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী ও ফোর্সদের উদ্দেশ্যে বলে যাদেরকে ওয়ারলেস দেয়া হয়েছে তাদেরকে ওয়ারলেস সাথে নিতে হবে। এছাড়াও প্রত্যেকের কাছে রেইনকোর্ড থাকা বাধ্যতামূলক বলেও জানান তিনি।

উল্লেখ্য, ফুলবাড়ী উপজেলায় তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন এ উপজেলার ৬ টি ইউনিয়নের মোট ৫২ টি ভোট কেন্দ্রে ১ লাখ ৪৭ হাজার ৫২৪ ভোটারের ভোট প্রয়োগে কাল ২৯ মে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে পুরুষ ভোটার ৭৩ হাজার৩০৩ জন, মহিলা ভোটার ৭৪ হাজার ২২০ জন ও হিজড়া ভোটার ১ জন।

এখানে মোট চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মিলে মোট ৯ প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন । এরমধ্যে ফুলবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদের প্রতিদন্দ্বী প্রার্থীরা হলেন- চেয়ারম্যন পদে লুৎফর রহামান বাবু (কাপ-পিরিচ), গোলাম রব্বানী সরকার (মোটরসাইকেল), এজাহার আলী (ঘোড়া), আব্দুস ছলাম সুজা (আনারস)।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে