রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে ও পদ্মা সেতুতে যানবাহনের চাপ নেই

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  ১৫ জুন ২০২৪, ১৮:০৫
ছবি যাযাদি

পবিত্র ঈদুল আযহার ছুটির তৃতীয় দিনেও প্রিয়জনদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফিরছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের লাখ লাখ মানুষ। এসব ঘরমুখো যাত্রীরা দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-মাওয়া-ভাংগা মহাসড়কের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ে ও পদ্মা সেতু হয়েই যাচ্ছে তাদের স্ব স্ব গন্তব্যে। তবে স্বাভাবিক ভাবেই যানবাহন চলাচল করছে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে। এ পথে যানবাহনের অতিরিক্ত চাপ নেই বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

দূরপাল্লার যাত্রীবাহী বাসের পাশাপাশি এ সড়ক ব্যাবহার করে পদ্মা সেতু পাড়ি দিচ্ছে প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটর সাইকেল সহ নানা ধরনের যানবাহন।

শনিবার ভোর থেকে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জ প্রান্তে যানবাহনের কিছুটা জটলা থাকলেও যাত্রীদের নেই কোন বিড়ম্বনা বা ভোগান্তি। নির্বিঘ্নে এই মহাসড়ক হয়ে পদ্মা সেতু পাড়ি দিচ্ছে যানবাহনগুলো।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় ৭ টি বুথ দিয়ে নিরবচ্ছিন্ন ভাবে টোল আদায় করা হচ্ছে। আর এতে প্রতি গাড়িতে সময় লাগছে মাত্র ৫ থেকে ৬ সেকেন্ড।

এসব তথ্য নিশ্চিত করেছেন মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জিয়াউল হায়দার। তিনি জানান, শুক্রবার বিকেলের পর থেকেই পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে আসে। শনিবার ভোর থেকে এই পথে সাচ্ছন্দে ও নির্বিঘ্নে গন্তব্যে যাচ্ছে দক্ষিণ পশ্চিমবঙ্গের মানুষ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে