logo
  • Wed, 21 Nov, 2018

  তারার মেলা ডেস্ক   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

মেরিল স্ট্রিপ পুরস্কার ঐশ্বরিয়ার

হলিউডের জীবন্ত কিংবদন্তি অভিনেত্রীর নামাঙ্কিত ‘মেরিল স্ট্রিপ পুরস্কার’ পেয়েছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। ‘উইমেন ইন ফিল্ম অ্যান্ড টেলিভিশন’ প্রথমবারের মতো এই পুরস্কার ঘোষণা করে। হলিউড ও বলিউডের সেরা নারী ব্যক্তিত্বকে এই পুরস্কার দেয়া হয়।

‘উইমেন ইন ফিল্ম অ্যান্ড টেলিভিশন’ বিশ্বব্যাপী একটি সংগঠন। চলচ্চিত্র ও টেলিভিশনে নারীদের সহযোগিতা ও তাদের কাজ প্রচার করে থাকে। সংগঠনটিতে সম্প্রতি যুক্ত হয়েছে ভারত। এবার তারা আয়োজন করে পুরস্কার দিচ্ছে। সেখানেই ঐশ্বরিয়া রাই বচ্চন পাচ্ছেন ‘মেরিল স্ট্রিপ এক্সিলেন্সি অ্যাওয়াডর্’। পুরস্কার দেয়া হয় ওয়াশিংটন ডিসির হায়েট রিজেন্সিতে। মেরিল স্ট্রিপ নিজেও ১৯৯৮ সালে এই সংগঠন থেকে ক্রিস্টাল অ্যাওয়াডর্ পুরস্কার পান।

হলিউড রিপোটার্র বলছে, বিনোদন শিল্পে নারীর ভূমিকাকে প্রসারিত করার সম্মানস্বরূপ এই পুরস্কার ঐশ্বরিয়াকে দেয়া হয়। এই আসরে বলিউড পরিচালক জোয়া আখতার ভ‚ষিত হন ওয়াইলার অ্যাওয়াডর্ ফর এক্সিলেন্স পুরস্কারে। পুরস্কারটি দেয়া হয় অস্কারজয়ী পরিচালক উইলিয়াম ওয়াইলারের নামে, যিনি রোমান হলিডে ও বেন-হুর সিনেমার পরিচালক। জাহ্নবী কাপুর ভ‚ষিত হয়েছেন এমরালড অ্যাওয়াডের্। অভিষেক ছবিতে ভালো পারফরমেন্সের জন্য দেয়া হয়েছে এই পুরস্কার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে