logo
রোববার ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৬ আগস্ট ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

উপস্থাপনা করতে ভালোই লাগে

রোজী সিদ্দিকী। একাধারে তিনি মঞ্চ, টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী। পাশাপাশি কিছুদিন ধরেই উপস্থাপক হিসেবেও দেখা যাচ্ছে তাকে। এরই মধ্যে উপস্থাপনাতেও নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন। অভিনয়, উপস্থাপনা ও চলমান ব্যস্ততা নিয়ে কথা হলো তার সঙ্গে...

উপস্থাপনা করতে ভালোই লাগে
রোজী সিদ্দিকী
এইসব দিন-রাত্রি...

খুব বেশি কাজ করা হয় না। দুটি চ্যানেলের তিনটি ধারাবাহিক নাটকে অভিনয় করছি। দীপ্ত টিভিতে প্রতিদিনের ধারাবাহিক 'মান অভিমান', এনটিভিতে 'ফ্যামিলি ক্রাইসিস' ও 'ঘুমন্ত শহর'। তিনটি নাটকেই ভিন্ন চরিত্রে অভিনয় করেছি। ঈদের সপ্তাহ খানেক পর 'মান অভিমান' নাটক দিয়ে অভিনয় শুরু করেছি।

মঞ্চে...

টেলিভিশন নাটকের পাশাপাশি মঞ্চেও কাজ করা হয়। ঈদের আগে 'পঞ্চনারী আখ্যান' নাটকের একটি প্রদর্শনী হয়েছে। হারুন রশীদের রচনায় ও শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায় এটি একক নারী চরিত্রের একটি নাটক। ক্ষয়িষ্ণু সমাজের ভার বহনে পাঁচ নারীর যাপিত জীবনের গল্প 'পঞ্চনারী আখ্যান'। কন্যা, জায়া, জননী- তিন পরিচয়ে আটকে গেছে নারীর জীবন। এমন ঘটনা নিয়েই নাটকটির গল্প আবর্তিত হয়েছে। এই নাটকে অভিনয় করে দারুণ সাড়া পাচ্ছি।

মঞ্চ ও টিভি নাটকের অবস্থা...

আমাদের দেশের মঞ্চ নাটক খুব সমৃদ্ধ। বিশ্বের মঞ্চ নাটকে আমাদের অনেক সুনাম রয়েছে। ধীরে ধীরে এ অবস্থা আরও ভালোর দিকে যাচ্ছে। কিন্তু মঞ্চ নাটকের ক্ষেত্রে অনেক সমস্যাও রয়েছে। মঞ্চ কর্মীরা কোনো প্রকার সহযোগিতা ছাড়া নিজ উদ্যোগে কাজ করছে। নাটক প্রদর্শনের ক্ষেত্রে কোনো স্পন্সর নেই, মঞ্চ নাটকের প্রতি দর্শকের আগ্রহ বাড়লেও শুধু শিল্পকলা ছাড়া নগরে প্রদর্শনের যথেষ্ট ব্যবস্থা নেই। তারপরেও মঞ্চ নাটকের পরিবেশ অনেক ভালো। অন্যদিকে, নানা কারণে টেলিভিশন নাটকের অবস্থা ততটা ভালো নয়। এর সমাধানে সংশ্লিষ্টদের এগিয়ে আসা দরকার।

উপস্থাপনা...

অভিনয়ের বাইরে ভালো কোনো অনুষ্ঠানের প্রস্তাব পেলে উপস্থাপনা করি। উপস্থাপনা করতে আমার ভালো লাগে। বর্তমানে মাইটিভির 'মাইটিভি স্টার ক্যাফে' অনুষ্ঠানটি উপস্থাপনা করছি। এর গ্রন্থনা- পরিকল্পনাও আমার। বড় মাপের তারকারা এখানে আমন্ত্রিত হন। দর্শক সাড়া পেলেও চ্যানেল কর্তৃপক্ষ থেকে আশানুরূপ ফলাফল পাচ্ছি না। অন্য কোনো চ্যানেল থেকে ভালো প্রস্তাব পেলে উপস্থাপনা করব।

চলচ্চিত্র...

চলচ্চিত্রে নিয়মিত কাজ করার ইচ্ছা রয়েছে। ভালো নির্মাতা, গল্প এবং ভালো চরিত্রে অফার পেলে অবশ্যই কাজ করব। সর্বশেষ আমার অভিনীত 'শঙ্খচিল' চলচ্চিত্রটি মুক্তি পায়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে