বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

দালালচক্রের খপ্পরে ১১৫ জন হজযাত্রী

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা
  ০২ জুলাই ২০১৮, ০০:০০
দালালচক্রের খপ্পরে ১১৫ জন হজযাত্রী

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আল মুজদালিফা এভিয়েশন ট্রাভেল এজেন্সির নামে একটি দালালচক্র ১১৫ জন হজযাত্রীর কাছ থেকে এক কোটি ১৩ লাখ ৮৫ হাজার টাকা নিয়ে আত্মসাৎ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। টাকা হাতিয়ে নেয়ার পর থেকেই দালালচক্র উধাও হয়ে গেছে। এতে দিশাহারা হয়ে পড়েছেন হজযাত্রীরা।

ওই ট্রাভেল এজেন্সির মালিক বাহাউদ্দিন জানান, রূপগঞ্জ উপজেলার ভ‚লতা এলাকায় তার আল মুজদালিফা এভিয়েশন নামে একটি ট্রাভেল এজেন্সির কাযার্লয় রয়েছে। ওই কাযার্লয়ে এ বছর ১১৫ জন হজযাত্রী হজে যাওয়ার উদ্দেশে নিবন্ধন করেন। পরে হজে যাওয়ার বিমান ভাড়াসহ যাবতীয় খরচসহ তাদের প্রত্যেকের আরও ৯৯ হাজার টাকা করে দেয়ার কথা ছিল। কিন্তু ওই টাকা সরাসরি আল মুজদালিফা এভিয়েশন ট্রাভেল এজেন্সির কাযার্লয়ে পরিশোধ না করে হজযাত্রীরা দালালদের হাতে টাকা তুলে দেন। ওই টাকা দালালরা আর আল মুজদালিফা এভিয়েশন ট্রাভেল এজেন্সির কাযার্লয়ে জমা করেনি। টাকা আত্মসাৎকারী দালালরা হলেন, আড়াইহাজার উপজেলার আবদুল হক, নরসিংদী মাদবদী এলাকার দালাল মীর মোহাম্মদ কাজী আবদুল হক, কিশোরগঞ্জের কটিয়াদি এলাকার ইকবাল হোসেন, ব্রা²ণবাড়িয়ার এলাকার ফরিদ উদ্দিন। বিষয়টি ট্রাভেল এজেন্সির পক্ষ থেকে ধমর্-বিষয়ক মন্ত্রণালয়ে জানানো হয়েছে।

হজযাত্রীরা অভিযোগ করে জানান, হাজিদের প্রত্যেকের কাছ থেকে ৯৯ হাজার করে নিয়ে ট্রাভেল এজেন্সিতে জমা না দিয়ে তারা আত্মসাৎ করে পালিয়ে গেছে দালালচক্র। দালালচক্র সদস্যদের বের করে টাকা আদায় করে এজেন্সিতে জমা দেয়া হলে হজে যাওয়া নিশ্চিত হবে। তা না হলে হজে যাওয়া অনিশ্চিত হবে। এ জন্য প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে